সর্বশেষ সংবাদ:
Responsive image

ইউসিবি ক্যাপিটালের নতুন চেয়ারম্যান আব্দুল মুহাইমেন

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের চেয়ারম্যানের দায়িত্ব নিলেন এ. ই. আব্দুল মুহাইমেন। সম্প্রতি তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ. ই. আব্দুল মুহাইমেন ইউসিবিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে একই ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়া তিনি এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য ও বাংলাদেশে বিভিন্ন বহুজাতিক ও স্থানীয় ব্যাংকে ব্যাংকিং ব্যবস্থাপনার সি-লেভেল কর্মক্ষেত্রসহ নানা ক্ষেত্রে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

মুহাইমেন ১৯৮৬ সালে এ এন জেড গ্রিনলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি এ এন জেড গ্রিনলেজ ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে দায়িত্ব পালন করেছেন।

তিনি সর্বশেষ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যপ্রাচ্য ও দক্ষিন এশিয়া অঞ্চলের এসএমই ও মর্টগেজ বিভাগের আঞ্চলিক প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের কনজিউমার ব্যাংকিং বিজনেসের প্রধান হিসেবে কাজ করেছেন।

তিনি দেশে ও বিদেশে বিভিন্ন ব্যাংকের সিএফও, হেড অফ হিউম্যান রিসোর্সেস, হেড অফ কার্ডস, চিফ অপারেটিং অফিসার, ডেপুটি সিইও প্রভৃতি পদে দায়িত্বে ছিলেন। এছাড়া, তিনি ব্র্যাক ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেছেন।

এ. ই. আব্দুল মুহাইমেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

(এসএএম/ ১২ সেপ্টেম্বর ২০১৭)

Short URL: http://biniyougbarta.com/?p=25066

সর্বশেষ খবর