সর্বশেষ সংবাদ:
Responsive image

উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের উত্থান, লেনদেন বেড়েছে সিএসইতে

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে। অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ১২৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর আগের দিন এ বাজারে এক হাজার ৪২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এ হিসাবে বাজারটিতে আগের দিনের তুলনায় ৩০০ কোটি ১৪ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২০৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৮৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২৫ পয়েন্টে।

অন্যদিকে বৃহস্পতিবার দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৫৪ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৫৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার।

(এসএএম/ ১৪ সেপ্টেম্বর ২০১৭)

Short URL: http://biniyougbarta.com/?p=25295

সর্বশেষ খবর