সর্বশেষ সংবাদ:
Responsive image

এজিএম ও ইজিএমের ভেন্যু জানিয়েছে আরএসআরএম

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রতনপুর স্টীল রি-রোলিং মিলস লিমিটেড ( আরএসআরএম) বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) ভেন্যু জানিয়েছে করেছে। ঘোষণা অনুযায়ী কোম্পানির এজিএম ও ইজিএম আগামী ১২ অক্টোবর চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে অনুষ্টিত হবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ, রাইট শেয়ার ইস্যু ও অন্যান্য এজেন্ডা বাস্তবায়নে ১২ অক্টোবর এজিএম ও ইজিএম আহ্বান করেছে আরএসআরএম লিমিটেড। ওইদিন চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে বেলা ১১টায় এজিএম ও দুপুর ১টায় ইজিএমটি অনুষ্ঠিত হবে। এর জন্য রের্কড ডেট নিধারণ করা হয়েছে ১৯ সেপ্টেম্বর।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সর্বশেষ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ও ১৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে আরএসআরএমের পরিচালনা পর্ষদ।

এছাড়াও কোম্পানির পরিশোধিত মূলধন বাড়াতে রাইট শেয়ার ইস্যুরও সিদ্ধান্ত নিয়েছে আরএসআরএমের পর্ষদ। বিদ্যমান প্রতি তিনটি শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি রাইট শেয়ারের মূল্য দাঁড়াবে ২৫ টাকা। তবে এ সিদ্ধান্ত বাস্তবায়নে শেয়ারহোল্ডারদের অনুমোদনের পর নিয়ন্ত্রক সংস্থার অনুমতি প্রয়োজন হবে কোম্পানিটির। মূলধন বাজানোর পরিকল্পনা বাস্তবায়নে এরই মধ্যে কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৫০০ কোটিতে উন্নীত করছে আরএসআরএম।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.১৮ টাকা। আগের হিসাব বছরে যা ছিল ৩.১৪ টাকা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪৪.৬০ টাকা।

উল্লখ্য, কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সালের সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো।

(এমআইআর/ ১৪ সেপ্টেম্বর ২০১৭)

Short URL: http://biniyougbarta.com/?p=25222

সর্বশেষ খবর