সর্বশেষ সংবাদ:
Responsive image

নাহী অ্যালুমিনিয়ামের আইপিও আবেদন শুরু ২৪ সেপ্টেম্বর

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহ‌নের তা‌রিখ ঘোষণা করেছে পুঁজিবাজার থে‌কে মূলধন সংগ্র‌হের অনুমোদন পাওয়া নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমি‌টেড। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে কোম্পা‌নি‌টি‌তে আইপিও আবেদন সংগ্রহ শুরু হবে। যা চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত। সং‌শ্লিষ্ট সূ‌ত্রে এ তথ্য জানা গে‌ছে।

এরআ‌গে গত ২৭ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬০৮তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়। কোম্পানিটি বাজারে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার (প্রতিটি শেয়ার ১০ টাকা করে) ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ টাকা ব্যবসা সম্প্রসারণ, নতুন ম্যাশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ব্যানকো ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লি:।

কোম্পানি সূত্রে জানা যায়, জুলাই, ২০১৬ থেকে মার্চ, ২০১৭ পর্যন্ত নয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৬২ টাকা। যা ৩০ জুন, ২০১৬ শেষে ছিল ১২.৭৮ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির টার্নওভার হয়েছে ৩৯ কোটি ৮৮ লাখ টাকা। কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ৬ কোটি টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৮৪ টাকা। ইপিএস এর আগের বছর একই সময়ে ছিল ১.৬৪ টাকা। এদিকে জানুয়ারি থেকে মার্চ ২০১৭ পর্যন্ত তিন মাসে ইপিএস হয়েছে ০.৬৫ টাকা যা এর আগে ছিল ০.৪৪ টাকা। ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৩ টাকা।

৯ মাসে শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৮০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৭.২০ টাকা।

কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ৩৩ কোটি টাকা যা ৩ কোটি ৩০ লাখ শেয়ারে বিভক্ত।

(এমআইআর/ এসএএম/ ২৮ আগস্ট ২০১৭)

Short URL: http://biniyougbarta.com/?p=23744

সর্বশেষ খবর