সর্বশেষ সংবাদ:
Responsive image

‘রাইজ হাই বাংলাদেশ’ ক্যাম্পেইনের ২য় সেশন শুরু শীঘ্রই

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: ‘রাইজ হাই বাংলাদেশ’ ক্যাম্পেইনের দ্বিতীয় সেশন শীঘ্রই শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তাকে উৎসাহ ও স্বীকৃতি দেয়াই এ ক্যাম্পেইনের উদ্দেশ্য।

ক্রাউন সিমেন্ট ও ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার এ প্রতিযোগিতার আয়োজন করেছে। আজ ডেইলি স্টার ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য জানানো হয়।

ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম জানান, বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। দেশ এগিয়ে যাবার জন্য তরুণদের ভূমিকা গুরুত্বপূর্ণ।তাদের উৎসাহ দিতে গতবছর ডেইলি স্টার ও ক্রাউন সিমেন্ট যৌথভাবে রাইজ হাই বাংলাদেশ শীর্ষক ক্যাম্পেইন শুরু করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেশ সাড়া দিয়েছে।

তিনি বলেন, প্রথমবার ক্যাম্পেইনে শিক্ষার্থীদের কাছে উদ্ভাবনী ও সম্ভাবনাময় রপ্তানি আইডিয়া আহ্বান করা হয়। প্রতিযোগিতায় ৫০টি বিশ্ববিদ্যালয়ের ১০০টি দল অংশগ্রহণ করে।

বিচারক প্যানেলের কাছে ১০টি দল উদ্ভাবনী আইডিয়া উপস্থাপন করেছে। চূড়ান্ত পর্বে ৩টি দল বিজয়ী হয়। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী দলকে ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান করা হয়। চ্যাম্পিয়ন দলকে মালয়েশিয়ায় একটি আন্তর্জাতিক ভ্রমণের সুযোগ দেওয়া হয়।

মাহফুজ আনাম বলেন, আমাদের উদ্দেশ্য ছিল রপ্তানি ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্ভাবনী আইডিয়া বের করে আনা এবং স্বীকৃতি হিসেবে পুরস্কৃত করা। প্রথমবারের প্রতিযোগিতা বেশ সফল। শিক্ষার্থীদের আইডিয়া ব্যবহার করতে রপ্তানিকারেকরা ইতোমধ্যে যোগযোগ শুরু করেছে। আমরাও রপ্তানিকারকদের কাছে এ আইডিয়া পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।

তিনি বলেন, দ্বিতীয় সেশনেও একই প্রতিযোগিতা হচ্ছে। আশা করি আগের চেয়ে বেশি প্রতিযোগী এ সেশনে অংশ নেবে। আরো ভালো উদ্ভাবনী আইডিয়া বের হয়ে আসবে।

শিক্ষার্থীরা http://www.thedailystar.net/risehighbd/ ভিজিট করে ক্যাম্পেইনে অংশ নেওয়া ও নিবন্ধন করতে পারবেন।

(এম আর / ২০ আগষ্ট, ২০১৭)

Short URL: http://biniyougbarta.com/?p=22972

সর্বশেষ খবর