Responsive image

উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পসহ অন্যান্য উন্নয়ননির্ভর প্রকল্পসমূহ বাস্তবায়নে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের ‘কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মতিয়া চৌধুরী বৈঠকৈ সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য কৃষি মন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ মোসলেম উদ্দিন, মোঃ মামুনুর রশীদ কিরন, আনোয়ারুল আবেদীন খান এবং হোসনে আরা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের বাজেট, এডিপি, কৃষি উপকরণ সহায়তা, সামাজিক প্রণোদনা কর্মসূচী, পুষ্টি উন্নয়ন, পারিবারিক পুষ্টি বাগান, কৃষিতে তথ্য প্রযুক্তির প্রসার, কোভিড-১৯ মোকাবেলায় কৃষি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ, প্রণোদনামূলক কার্যক্রম এবং রেয়াতি সুদে ব্যাংক ঋণ প্রদানের বিষয়ে বৈঠকে আলোচনা করা হয়।

পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পসহ অন্যান্য উন্নয়ননির্ভর প্রকল্পসমূহ বাস্তবায়নে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বৈঠকে সুপারিশ করা হয়।

আগামী বৈঠকে সীডস্টোর বিষয়ক যাবতীয় তথ্য কমিটির নিকট প্রদান করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে ভূগর্ভস্থ পানির কম ব্যবহার ও উৎপাদন সময় কম প্রয়োজন হয় এমন উন্নত জাত উদ্ভাবন এবং সঠিক সময়ে বোরোর সেচ প্রদানে পরিকল্পনা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সরকারের বিব্রতকর অবস্থা রোধে মাঠ পর্যায় থেকে ভুল তথ্য যেন প্রদান না করা হয় সে বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(এসএএম/০৭ জানুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=134323

সর্বশেষ খবর