Responsive image

এফবিসিসিআইর নির্বাচন ৫ মে

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: দেশের শীর্ষ ব্যবসায়ীদের সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ – এফবিসিসিআই পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে।

আগামী ৫ মে ব্যবসায়ীরা ভোট দিয়ে নির্বাচিত করবেন তাদের প্রতিনিধি। ওই দিন সকাল ৯টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে।

নির্বাচিত পরিচালকদের ভোটে সভাপতি, সিনিয়র সহসভাপতি ও ছয়জন সহ-সভাপতি পদে নির্বাচন হবে ৭ মে বিকাল তিনটায়। এরপর ৯ মে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) নির্বাচন পরিচালনা বোর্ড এর চেয়ারম্যান এফবিসিসিআই এর ২০২১-২০২৩ মেয়াদে পরিচালক পদে ভোট গ্রহণের জন্য নির্বাচনের এই তফসিল ঘোষণা করেন।

দায়িত্ব পেয়ে তারা আট দিনের মধ্যে নির্বাচনী তফসিল ঘোষণা করতে সক্ষম হলেন। এই তফসিল ও নির্বাচন আয়োজনে সার্বিক প্রক্রিয়াটি তুলে ধরে রবিবারই সারাদেশের সব বাণিজ্য সংগঠনকে ইমেইল করা হয়।

এতে সদস্য সংগঠনগুলোকে আগামী ৬ মার্চের মধ্যে চাঁদা পরিশোধ করতে বলা হয়েছে। সাধারণ পরিষদ সদস্য হিসেবে নাম পাঠানোর সর্বশেষ তারিখ ঠিক করা হয়েছে ৮ মার্চ।

আগামী ১৩ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে ২৪ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

পরিচালক পদের প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাইয়ের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ৩১ মার্চ। ৮ এপ্রিল প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর ১১ এপ্রিল প্রার্থিতা বাতিলের শেষ দিন। ১৫ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে প্রত্যাহারের সুযোগ থাকবে ২১ এপ্রিল পর্যন্ত।

এর আগে ৬ ফেব্রুয়ারি নির্বাচন বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হন জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার আলী আশরাফ। এফবিসিসিআই এর সাবেক পরিচালক জাহাঙ্গীর আলামিনকে নির্বাচিত করা হয় নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে।

(ডিএফই/১৫ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137574

সর্বশেষ খবর