Responsive image

চলমান লকডাউ‌নের ধারাবা‌হিকতা চল‌বে ১২ ও ১৩ এ‌প্রিল

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: আগামী ১২ ও ১৩ এ‌প্রিল পর্যন্ত প্রথম ধা‌পের চলমান লকডাউ‌নের ধারাবা‌হিকতা চল‌বে ব‌লে জানি‌য়ে‌ছেন আ‌ওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

রোববার নিজ বাসভব‌নে নিয়‌মিত ব্রি‌ফিং‌য়ে এ তথ্য জানান তি‌নি।

ওবায়দুল কাদের বলেন, প্রথম ধাপের চলমান লকডাউনের ধারাবাহিকতা চলবে ১২ ও ১৩ এপ্রিল।

সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ব‌লেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে শেখ হাসিনা সরকার সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছেন। এ ধারাবাহিকতায় লকডাউন ঘোষণা করে সরকার।

তিনি জানান, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন, এসময় জরুরি সেবা ছাড়া আমাদের বৃহত্তর স্বার্থে সকলকে ঘরে অবস্থান করতে হবে। প্রয়োজনীয় নির্দেশনাসহ সরকার সময়মতো প্রজ্ঞাপন জারি করবে বলে জানান ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আগামীকাল সোমবার এবং পরশু মঙ্গলবার যথারীতি শুধুমাত্র দেশের সিটি করপোরেশন এলাকায় শর্তসাপেক্ষে সমন্বিত ভাড়ার অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

ওবায়দুল কাদের দেশের মানুষকে সংকটকালে ধৈর্য ধারণের আহবান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধির প্রতি সামান্য অবহেলা আমাদের চিরচেনা জীবন থেকে ছিটকে দিতে পারে। হয়ে যেতে পারে পরিবার-পরিজন আত্মীয়- স্বজনের এই মায়াময় পৃথিবী অচেনা। সকলের প্রচেষ্টা এবং পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিশ্চয়ই এ মহামারি থেকে উত্তরণ ঘটিয়ে আবারও ফিরবে পৃথিবী নিজ রূপে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন – বিআরটিসি’র ২৪২ জন কর্মকর্তা কর্মচারী জন্য তিন কোটি টাকার গ্রাচুইটি প্রদান এবং মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

অনুষ্ঠা‌নে মন্ত্রী ব‌লেন, জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে শেখ হাসিনা সরকার ঢাকাসহ অন্যান্য সিটি করপোরেশন এলাকাধীন সড়কে শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে।

বিআরটিসিসহ পরিবহন মালিক শ্রমিক সংগঠনসমূহকে সরকারি নির্দেশনা মেনে পরিবহন চালানোর অনুরোধ জানান সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী।

(এসএএম/১১ এপ্রিল ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=141880

সর্বশেষ খবর