Responsive image

নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: নরসিংদীতে নানা আয়োজন ও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে যথাযথ মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের সাথে “মহান বিজয় দিবস ২০২০” উদযাপন করা হয়েছে।

এ উপলেক্ষ্যে বুধবার (১৬ ডিসেম্বর) নানা আয়োজন করে নরসিংদী জেলা প্রশাসন।

জানা গেছে, যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনের লক্ষ্যে বুধবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে রাষ্ট্রীয় শিষ্টাচারের অংশ হিসেবে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক  অর্পণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এ সময় তিনি শহীদদের স্মরণে কিছু সময় দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

“মহান বিজয় দিবস-২০২০ উদযাপনে” সকাল ৮.০০ টায় নরসিংদী সার্কিট হাউজ প্রাঙ্গনে স্বাস্হ্যবিধি মেনে  সীমিত উপস্হিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট। এ সময় গার্ড অব অনার প্রদান করেন জেলা পুলিশ, নরসিংদী।

বেলা ১১.০০ টায় জেলা জুম কনফারেন্সিং এর মাধ্যমে মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষ্যে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক”  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলার বীর মুক্তিযোদ্ধাদের জেলা প্রশাসন, নরসিংদীর শুভেচ্ছা উপহার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক ও জেলা ম্যাজস্ট্রেট। পর্যায়ক্রমে জেলার প্রায় পাঁচ হাজার বীর মুক্তিযোদ্ধাগণের নিকট এ শুভেচ্ছা উপহার পৌঁছে দেওয়া হবে বলেও এসময় জানান তিনি।

এছাড়া একইদিন সন্ধ্যা ৬.০০ টায় জেলা শিল্পকলা একাডেমী, নরসিংদীতে জেলা প্রশাসন পরিচালিত বাঁধনহারা থিয়েটার স্কুলের পরিবেশনায় মঞ্চায়িত হয় মুক্তিযুদ্ধভিত্তিক নাটিকা “৩২ নম্বর মেঘমহল”।

“মহান বিজয় দিবস-২০২০” উদযাপন উপলক্ষ্যে সীমিত আকারে জেলা প্রশাসন, নরসিংদীর বিভিন্ন আয়োজনে উপস্হিত ছিলেন জেলার বীর মুক্তিযোদ্ধাগণ, সুশীল সমাজ ও গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।

(এসএএম/১৭ ডিসেম্বর ২০২০)

 

 

Short URL: https://biniyougbarta.com/?p=132276

সর্বশেষ খবর