Responsive image

পদোন্নতি পেয়ে ডিএমডি হলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের তিন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পুঁজিবাজারে তালিকাভূক্ত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে নতুন তিন জন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নিয়োগ দেওয়া হয়েছে। সম্প্রতি তাদেরকে পদোন্নতি দিয়ে এ পদে আসীন করা হয়েছে।

পদোন্নতি প্রাপ্ত ডিএমডিরা হলেন- মোহাম্মদ নাদিম, আবেদ আহাম্মদ খান ও মো. আবদুল্লাহ আল-মামুন।

এর আগে মোহাম্মদ নাদিম সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও), আবেদ আহাম্মদ খান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান এবং মো. আবদুল্লাহ আল-মামুন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও মতিঝিল শাখার ব্যবস্থাপক হিসেবে এ ব্যাংকে কর্মরত ছিলেন।

মোহাম্মদ নাদিম ২০০৪ সালে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে সিএফও হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ২০০৩ সালে ইনস্টিটিউট অফ চাটার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে রহমান রহমান হক চাটার্ড একাউন্ট্যান্টস এর অধীনে চাটার্ড একাউন্টেন্টস ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিং বিষয়ে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। পেশাগত জ্ঞানের পাশাপাশি তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক প্রতিষ্ঠানে প্রশিক্ষণ সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালাতে অংশগ্রহণ করেছেন।

আবেদ আহাম্মদ খান ১৯৮৮ সালে গ্রামীণ ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ২০০১ সালের ফেব্রুয়ারি মাসে তিনি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে যোগদান করেন। তিনি মানব সম্পদ বিভাগ, বিনিয়োগ বিভাগ বিশেষ করে এসএমই বিনিয়োগসহ বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে ব্যাংকে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরুর ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেন এবং তখন থেকে তিনি বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন। আবেদ আহাম্মদ খান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন এবং ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, দুবাই ও মিয়ানমারসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

মো. আবদুল্লাহ আল-মামুন জামালপুরের সদর উপজেলার হেলেঞ্চা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯৮ সালে এ ব্যাংকে প্রথম ব্যাচে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তিনি ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ২০০৬ সাল পর্যন্ত বিভিন্ন শাখায় জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ বিভাগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগে দায়িত্ব পালন করেন। এরপর তিনি উত্তরা মডেল টাউন শাখা ও দিলকুশা শাখায় ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে শিক্ষা ছুটি নিয়ে তিনি কানাডার টরন্টোর সেনটেনিয়াল কলেজ স্কুল অব বিজনেস থেকে ফিন্যান্সিয়াল প্লানিং এর উপর উচ্চতর শিক্ষা গ্রহণ করে পুনরায় ২০১৪ সালে ব্যাংকে যোগদান করেন। ২০১৫ সাল থেকে অদ্যাবধি মো. আবদুল্লাহ আল-মামুন মতিঝিল শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন এবং যুক্তরাষ্ট্র, কানাডা, সিঙ্গাপুরসহ এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

(এসএএম/১১ ফেব্রুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137355

সর্বশেষ খবর