Responsive image

প্রথম মাদ্রিদ ডার্বিতে জিতলো রিয়াল

বিনিয়োগবার্তা ডেস্ক: অ্যাটলেটিকো মাদ্রিদকে মৌসুমের প্রথম হারের স্বাদ দিলো রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ফুটবল লিগ লা লিগায় রিয়ালের কাছে ২-০ ব্যাবধানে হেরেছে অ্যাটলেটিকো।

আগের ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা এই ম্যাচেও ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপুটে ফুটবল খেলেছে তারা। ম্যাচের নবম মিনিটে ব্রাজিলীয় তারকা ক্যাসিমেরোর গোলে এগিয়ে যায় রিয়াল। টনি ক্রুসের কর্নারে হেডে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পায় অ্যাটলেটিকো। ডান দিক থেকে মার্কোস ইয়োরেন্তের বাড়ানো নিচু ক্রস ভারানে-কারভাহাল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ছোট ডি-বক্সের বাঁ দিকে ফাঁকায় পেয়ে যান তুমা লিমাঁ। পাশের জালে মেরে সুবর্ণ সুযোগটি নষ্ট করেন ফরাসি এই ফরোয়ার্ড।

৬৩তম মিনিটে দানি কারভাহালের নৈপুণ্য সঙ্গে ভাগ্যের সহায়তায় ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। ক্রুসের ফ্রি কিকে ডি-বক্সে বল হেডে ক্লিয়ার হলেও পেয়ে যান কারভাহাল। বুক দিয়ে নামিয়ে স্প্যানিশ ডিফেন্ডারের নেওয়া জোরালো শটে বল পোস্টে লেগে ফেরার পথে ওবলাকের পেছনে লেগে জালে জড়ায়।

ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। এ জয়ের ফলে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে রিয়াল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল সোসিয়েদাদ। শীর্ষে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট ২৬, এক ম্যাচ কম খেলেছে তারা।

১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে মেসির বার্সেলোনা।

(কেএইচকে / ১৩ ডিসেম্বর ২০২০)

 

Short URL: https://biniyougbarta.com/?p=131828

সর্বশেষ খবর