Responsive image

বাংলাদেশে আসবে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: চলতি বছর ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্ব আসরে মাঠে নামার আগে ঘরের মাঠে তিন বড় প্রতিপক্ষের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তামিম-সাকিবদের বিপক্ষে খেলতে আসছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড।

আইসিসির ভবিষ্যৎ সফর সূচী অনুযায়ী, ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হওয়ায় এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হতে পারে। এই সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলবে বাংলাদেশ।

বুধবার (১০ ফেব্রুয়ারি) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বলেন, ‘আমরা আসলে কাজ করছি। এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। এখনো পর্যন্ত যেটা আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড বাংলাদেশ সফর করবে। এভাবেই আমাদের প্ল্যান আছে, এখন পর্যন্ত কোন ত্রিদেশীয় সিরিজ আয়োজনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’

এদিকে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ না হলে বাংলাদেশে শুধু ৩টি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডও খেলতে পারে ৩টি টি-টোয়েন্টি। যদিও নিউজিল্যান্ড সিরিজের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে গত বছর বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। করোনার প্রকোপে স্থগিত হয়ে যায় দুটি সিরিজই। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলবে।

(ডিএফই/১০ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137294

সর্বশেষ খবর