Responsive image

বিডিংয়ের অনুমোদন পেলো বারাকা পতেঙ্গা পাওয়ার

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বুকবিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমোদন পেয়েছে বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। এলক্ষ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য কোম্পানিটিকে বিডিং বা নিলাম গ্রহনের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির ৭৫৫তম কমিশনের সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দে্ওয়া হয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড আইপিওর মাধ্যমে দেশের পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা কোটি টাকা সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলী ও বারাকা পাওয়ারে বিনিয়োগ করবে। এছাড়াও আংশিক দীর্ঘমেয়াদী ঋণ পরিশোধ ও আইপিও খাতে এই টাকা ব্যয় করবে কোম্পানিটি।

৩০ জুন ২০২০ সমাপ্ত বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ৩৭ পয়সা। গত ৫ বছরে কর পরবর্তী মুনাফার ভারিত গর হারে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩০ টাকা।

গত ৩০, ২০২০ তারিখে কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভিপিএস) ছিল ২৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

উল্লেখ্য,  উক্ত কোম্পানির সম্মতিপত্র ইস্যুর তারিখ থেকে পরবর্তী ৫ বছর পর্যন্ত বোনাস শেয়ার ইস্যুর মাধ্যমে তার মূলধন বৃদ্ধি করতে পারবে না এবং সবসময় তার সাবসিডিয়ারিতে নূন্যতম ৫১ শতাংশ শেয়ার ধারণ করতে হবে।

(এসএএম/০৫ জানুয়ারি ২০২১)

 

Short URL: https://biniyougbarta.com/?p=134139

সর্বশেষ খবর