Responsive image

ডিএসইতে মূল্যসূচক বাড়লেও কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে মঙ্গলবার ডিএসইতে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২২৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৮৬ পয়েন্টে।

ডিএসইতে মঙ্গলবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৮৩ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০৬ কোটি ৫০ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল ৭৮৯ কোটি ৮০ লাখ টাকার।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৪৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪০টির, দর কমেছে ১৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯২টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৩০ পয়েন্টে।

মঙ্গলবার সিএসইতে ৯৫ লাখ ৪২ হাজার ৫২০ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩০ লাখ ৫১ হাজার ৯৩০ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ কোটি ২৫ লাখ ৯৪ হাজার ৪৫০ টাকার।

মঙ্গলবার সিএসইতে হাত বদল হওয়া ২৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির দর।

(ডিএফই/এসএএম/০৯ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137132

সর্বশেষ খবর