Responsive image

মূল্যসূচকের পতনে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও সামান্য বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

রবিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৪২ পয়েন্ট কমে ৫ হাজার ৫০৪ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই–৩০ সূচক ৮২ পয়েন্ট কমে ২ হাজার ৯১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৫ পয়েন্ট কমে ১ হাজার ২৩৫ পয়েন্টে অবস্থান করছে।

রবিবার ডিএসইতে ৭৭১ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। আর বৃহস্পতিবার এ বাজারে লেনদেন হয়েছিল ৭১৩ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার। এ হিসেবে রবিবার ডিএসইতে আগের দিন থেকে ৫৭ কোটি ৯৭ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

রবিবার ডিএসইতে মোট ৩৫৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, দর কমেছে ২২৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯০৪ পয়েন্টে। আর টাকার অংকে সিএসইতে ৪৩ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।
সিএসইতে মোট ২২৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭টির, দর কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

(ডিএফই/০৭ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=136949

সর্বশেষ খবর