Responsive image

মূল্যসূচক ও লেনদেনের উত্থান

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। বুধবার ডিএসইতে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৬ পয়েন্টে।

ডিএসইতে বুধবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯৩ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯০ কোটি ৪৯ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৭০২ কোটি ৯৩ লাখ টাকার।

বুধবার ডিএসইতে মোট ৩৫৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, দর কমেছে ১৮০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৯০ পয়েন্টে।

বুধবার সিএসইতে ৪৩ কোটি ৬১ লাখ ৬০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫৭ কোটি ২৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১০০ কোটি ৮৯ লাখ টাকার।

বুধবার সিএসইতে হাত বদল হওয়া ২২৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৪টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির দর।

(ডিএফই/০৩ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=136731

সর্বশেষ খবর