Responsive image

যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা

বিনিয়োগবার্তা ডেস্ক: যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন ধরণের সংক্রামক শনাক্ত হওয়ায় ইউরোপের বেশ কয়েকটি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে। নেদারল্যান্ডসের পর এবার বেলজিয়াম,আয়ারল্যান্ড, ইতালি, জার্মানি ও ফ্রান্সও যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ করার ঘোষণা দিয়েছে। বিবিসি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, লন্ডন ও দক্ষিণপূর্ব ইংল্যান্ডে ছড়িয়ে পড়া ভাইরাসটি ৭০ শতাংশেরও বেশি সংক্রামক। নতুন ও আরও বেশি সংক্রামক শক্তি সম্পন্ন করোনাভাইরাসের নতুন একটি প্রজাতি ব্রিটেনে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস প্রতিরোধে ব্রিটেন দেশের বিভিন্ন অংশে লোকজনকে ঘরে থাকার নির্দেশ জারি করেছে।

বেলজিয়াম ইতোমধ্যেই যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ ঘোষনা করেছে। এছাড়া যুক্তরাজ্যের সঙ্গে ট্রেন যোগাযোগও বন্ধ করে দিয়েছে দেশটি। এদিকে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত দেশটির সাথে সব ধরণের ফ্লাইট বন্ধ দিয়েছে ইতালি। অস্ট্রিয়া ও বেলজিয়ামও একই পদেক্ষেপ নিয়েছে। তুরস্ক আপাতত সব ধরণের ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়েছে। আরো কয়েকটি দেশ থেকে দ্রুতই একই ধরণের ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, এ বিষয়ে জরুরি পদক্ষেপ নিতে সোমবার ইউরোপিয় ইউনিয়ন একটি ভার্চুয়াল বৈঠকের ডাক দিয়েছে। এ বৈঠক থেকে পরবর্তী করণীয় ঠিক করবে সংস্থাটি।

(কেএইচকে / ২১ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=132626

সর্বশেষ খবর