Responsive image

রায়পুরায় মাওলানা তৈয়বুর রহমান (র:) এর স্বরণসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: নরসিংদীর রায়পুরা উপজেলার ঐতিহ্যবাহি আল জামিয়াতু শামসুল উলুম বালুয়াকান্দি মাদরাসার প্রাক্তন প্রিন্সিপাল ও ছদরুল মুদারিস মাওলানা তৈয়বুর রহমান (র:) এর স্মরণে মাদরাসার প্রাক্তন ছাত্র পরিষদ ও পরিচালনা পরিষদের যৌথ আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় মাদরাসার মসজিদ কমপ্লেক্সে প্রাক্তন ছাত্র মাওলানা কবির হোসেনের সঞ্চালনায় মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ও জামিয়া কুরআনিয়া মে’রাজুল উলুম বৌয়াকূড় মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ইসমাঈল হোসেন নূরপুরী, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ন-মহাসচিব ও প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য সচিব মাওলানা ফজলুল করিম কাসেমী, দারুল উলুম দত্তপাড়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শওকত হোসাইন সরকার, আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো: নাসির উদ্দিন খান, রায়পুরা ইসলামী সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মিজানুর রহমান, মাদরাসা পরিচালনা পরিষদের যুগ্ন-সাধারণ সম্পাদক খন্দকার হেলাল উদ্দিন, মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল্লাহ আল জিলানী ও মরহুমের বড়ছেলে মাওলানা আজিজুর রহমান নাসিমসহ জেলার বিশিষ্ট আলেম গণ। এসময় বিভিন্ন মাদরাসার আলেম উলামা, ছাত্র ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি ভোরে ১০৬ বছর বয়সে মাওলানা তৈয়বুর রহমান উনার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি তৎকালীন ব্রিটিশ ভারতের ফরিদপুর জেলায় জন্মগ্রহণ করেন।

শিক্ষাগত জীবনে তিনি ঢাকার লালবাগ মাদরাসায় দাওরায়ে হাদিস, সরকারি মাদরাসা ই আলিয়া থেকে কামিল ও ভারতের দারুল উলুম দেওবন্দ হতে উচ্চতর ডিগ্রী লাভ করেন। পরে উনার শিক্ষক আল্লামা শামসুল হক ফরিদপুরী রহ. এর নির্দেশক্রমে তিনি নরসিংদীর বালুয়াকান্দি মাদরাসার খেদমতে নিয়োজিত হন এবং মৃত্যু আগ পর্যন্ত দীর্ঘ ৬৫ বছর তিনি দায়িত্বপালন করেন।

(এসএইচআর/এসএএম/৭ ফেব্রুয়ারী ২০২১ইং)

Short URL: https://biniyougbarta.com/?p=136970

সর্বশেষ খবর