Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Tuesday, 22 Nov 2022 00:00
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়

নিজস্ব প্রতিবেদক: প্রকৃতি, ঋতু, পরিবেশ ব্যক্তি জীবনে যেমন নির্মল আনন্দের সৃষ্টি করে, তেমনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) একদল শিক্ষার্থী হলুদ শাড়ি ও পাঞ্জাবিতে নাচে গানে আনন্দ-উল্লাসে মেতে উঠেছেন বান্ধবীর গায়ে হলুদে। 

সোমবার (২১ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মনোসরণিতে এ দৃশ্যের দেখা মিলে। 

কলাগাছ দিয়ে সাজানো হলুদের গেইট, বাহারি রকমের ফল ও নানা রঙের মিষ্টি, কুলাসহ নানা অনুষঙ্গে ছিল হলুদের আমেজ। চিরাচরিত গায়ে হলুদের নিয়মের মতোই হলুদ, মেহেদি মাখিয়ে সম্পূর্ণ করা হয়েছে সব আনুষ্ঠানিকতা। সঙ্গে ছিল হরেক রকম খাবারের সমাহার। 

নিজ ক্যাম্পাসে এমনই এক ভিন্নধর্মী গায়ে হলুদের আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী শাহিনুর জামান মুনার।

জানা যায়, মুনার স্বামী চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের অ্যাডভোকেট জাহিদ এইচ চৌধুরীর বাড়ি ফেনীতে। তিনিও তার বন্ধুদের নিয়ে যোগ দিয়েছিলেন এই হলুদ অনুষ্ঠানে। 

পরিসংখ্যান বিভাগের এক শিক্ষার্থী বলেন, আজকে আমাদের অনার্স জীবনের শেষ ক্লাস ছিল। তাই আমরা মনে করি এই অনুষ্ঠানটি আমাদের জীবনের একটি স্মৃতি হয়ে থাকবে। এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের সহপাঠী ও ডিপার্টমেন্টের সবাই একত্র হতে পেরেছি এবং নিজেদের মাধ্যমে কাউকে এমন একটি অনুষ্ঠান উপহার দিতে পারছি যা আমাদের জন্যও স্মরণীয় হয়ে থাকবে। তাই আমরা সহপাঠীরা মিলে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করেছি।

নিজ ক্যাম্পাসে ব্যতিক্রমী এই আয়োজন সম্পর্কে কনে মুনার কাছে অনুভূতি জানতে চাইলে তিনি বলনে, বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই আমার সহপাঠীদের ইচ্ছে ছিল তারা আমার বিয়ে খাবে, বিয়ের প্রোগ্রাম আয়োজন করবে। তাই তারা সখ করে এই আয়োজনটা করেছে। সাধারণত সাথের বান্ধবীরা এসব অনুষ্ঠান আয়োজন করে থাকে। কিন্তু আমি খুব ভাগ্যবান যে আমার ক্লাসের ছেলেরা এই প্রোগ্রামের সব আয়োজন করেছে, তাও বান্ধবীর জন্য। এটা খুবই আলাদা একটা অনুভূতি। 

বিনিয়োগবার্তা/এসএল//