Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Thursday, 01 Dec 2022 00:00
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়

নিজস্ব প্রতিবেদক: পরিচ্ছন্ন ক্যাম্পাস, সুস্থ জীবন' এই প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাসব্যাপি পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়েছে ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে এই পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়। 

পরিচ্ছন্নতা কর্মসূচি সূচনার সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম এবং অধ্যাপক হুমায়ুন কবির, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ।

উপ-উপাচার্যদ্বয়ের উপস্থিতিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনের ময়লা আবর্জনা পরিস্কার করেন। 

এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়া বিভিন্ন স্থানের ময়লা আবর্জনা পরিস্কার করেন। কর্মসূচিতে রোভার স্কাউট, বিএনসিসিসহ বিভিন্ন সংগঠন কাজ করছে। 

কর্মসূচির বিষয়ে উপ-উপাচার্য সুলতান-উল-ইসলাম বলেন, আমরা নিজেদের ময়লা নিজেরাই পরিষ্কার করবো। মানুষের মধ্যে আত্মসচেতনতা বোধ সৃষ্টি করবো যাতে সবাই নির্দিষ্ট জায়গায় ময়লা ফেলে। এই মাসে আমরা ক্যাম্পাসে ডাস্টবিন স্থাপন করবো।

তিনি বলেন, ডাস্টবিনে ময়লা ফেলার অভ্যাসটা গড়ে তুলতে হবে। ছাত্ররা যদি পরিচ্ছন্নতা রাখার কাজে নামে তাহলে ক্যাম্পাস পরিস্কার রাখার অভিযান সফল হবে। সে জন্য আমি সকলের সহযোগিতা কামনা করছি। 

পরিচ্ছন্নতারা বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, আমরা পরিচ্ছন্ন কর্মসূচি শুরু করেছি এবং এটি মাসব্যাপি চলবে। ক্যাম্পাসকে পরিস্কার সুন্দর রাখার চেষ্টা করবো কেননা পরিস্কার পরিচ্ছন্নতা ইমানের অঙ্গ। 

আমরা ডিসেম্বরে এই কর্মসূচি শুরু করেছি কেননা আমরা এই মাসেই আমরা পাক হানাদার বাহিনীকে বাংলাদেশ থেকে পরিস্কার করে পাঠিয়ে দিয়েছি। 

এই পরিস্কার শুধু রাস্তা ঘাটের পরিস্কার না এই কর্মসূচির উদ্দেশ্য মনকেও পরিস্কার করা যাতপ দেশে কোনো আবর্জনা না থাকে।

বিনিয়োগবার্তা/এমআর//