Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Monday, 18 Sep 2023 06:00
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়

নিজস্ব প্রতিবেদক: হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার ‘কিছুটা উন্নতি’ হওয়ায় তাকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মেডিকেল বোর্ডের পরামর্শে সাবেক এই প্রধানমন্ত্রীকে সোমবার সকালে কেবিনে আনা হয় বলে নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বিএনপি চেয়ারপার্সনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড সদস্য অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে শায়রুল বলেন, বেগম খালেদা জিয়াকে সকাল সাড়ে দশটায় কেবিনে নেওয়া হয়েছে।

এর আগে রবিবার দিবাগত রাত সাড়ে ১১টায় খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করতে বৈঠকে বসে মেডিকেল বোর্ড। পরে তাদের সিদ্ধান্ত অনুযায়ী রাত দেড়টার দিকে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়।

হার্টের সমস্যা, লিভারসিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন ৭৮ বছর বয়সি খালেদা জিয়া। এছাড়াও আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তার।

দুর্নীতির মামলার সাজা নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যান। ২০২০ সালের মার্চে করোনাভাইরাসের সময় পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করে সরকার।

সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে বেরোনোর পর গুলশানের ভাড়াবাড়িতে থাকছেন খালেদা জিয়া। প্রতি ছয় মাস পরপর সরকার তার মুক্তির মেয়াদ বাড়াচ্ছে। এর মধ্যে চিকিৎসার জন্য কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

২০২২ সালের জুনে এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। সর্বশেষ গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতা বেড়ে যাওয়ায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এরপর থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী।

বিনিয়োগবার্তা/ডিএফই//