Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Wednesday, 18 Sep 2024 12:38
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়

ডেস্ক রিপোর্ট: ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ বলেছেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি মানুষের হৃদয়ের ব্যাংক। প্রবাসীরা এ ব্যাংককে নিজেদের ব্যাংক হিসেবে বিবেচনা করেন। এ ব্যাংকের মাধ্যমে বৈদেশিক রেমিট্যান্স স্বজনদের কাছে পাঠাতে তারা স্বাচ্ছন্দ অনুভব করেন। প্রবাসীদের আস্থার এ ব্যাংক আবারও নিজের গতিতে চলতে শুরু করেছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ইসলামী ব্যাংকের উদ্যোগে ফরেন করেসপনডেন্ট ব্যাংকগুলোর বাংলাদেশ অফিসের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় ব্যাংকের চেয়ারম্যান এসব কথা বলেন।

এসময় চেয়ারম্যান আরও বলেন, আমরা প্রবাসীদের কষ্টার্জিত অর্থকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে তাদের স্বজনদের কাছে পৌঁছে দেওয়ার জন্য কাজ করছি। এ বিষয়ে ইসলামী ব্যাংকের সুনাম সর্বজনবিদিত।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকের সঙ্গে রেমিট্যান্স হাউজ এবং বিদেশি ব্যাংকগুলোর যে সম্পর্ক তা আরও জোরদার হবে এবং পারস্পরিক সহযোগিতার মধ্য দিয়ে প্রবাসীদের সেবা আরও উন্নত করা সম্ভব হবে।

তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংকের সঙ্গে কাজ করার জন্য ব্যাংক ও এক্সচেঞ্জ হাউজের প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মো. আবদুল জলিল, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম মাসুদ রহমান ও স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ খুরশীদ ওয়াহাব।

অনুষ্ঠানে অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. ওমর ফারুক খান, ইন্টারন্যাশনাল ট্রেড উইং প্রধান মো. রফিকুল ইসলাম এবং ইন্টারন্যাশনাল সার্ভিসেস উইং প্রধান মোহাম্মদ মাসুদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ইসলামী ব্যাংক এবং ফরেন করেসপনডেন্ট ব্যাংকগুলোর বাংলাদেশ অফিসের ঊর্ধ্বতন নির্বাহীরা অংশ নেন।

বিনিয়োগবার্তা/ডিএফই//