Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়
Tuesday, 22 Oct 2024 19:11
Biniyougbarta | বিনিয়োগবার্তা: ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগের খবর প্রতিদিন সবসময়

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের বৃহত্তম মোবাইল টেলিকমিউনিকেশন গ্রামীণফোন দেশের সর্বত্র সকল শ্রেণী-পেশার মানুষের সাথে সরাসরি ও দ্রুত যোগাযোগের সুযোগকে কাজে লাগিয়ে জনসাধারণের মাঝে বিনিয়োগ শিক্ষা ছড়িয়ে দিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) একসাথে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র (অতিরিক্ত দায়িত্ব) মো. মোহাইমিনুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাজধানীর আগারগাঁও-এ বিএসইসি ভবনে গ্রামীণফোনের সঙ্গে উক্ত সভায় বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ, কমিশনার ফারজানা লালারুখ এবং গ্রামীণফোনের (Grameenphone) প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO) ইয়াসির আজমান (Yasir Azman), চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (CFO) অটো ম্যাগনে রিসব্যাক (Otto Magne Risbakk) ও হেড অব ইনভেস্টর রিলেশনস চৌধুরী তাজরিন ইসরাত (Chowdhury Tazrian Israt) উপস্থিত ছিলেন।
সভায় বিএসইসির চেয়ারম্যান বলেন, বাজার মূলধন বিবেচনায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সর্ববৃহৎ কোম্পানি গ্রামীণফোন। একইসাথে এটি বাংলাদেশের বৃহত্তম মোবাইল টেলিকমিউনিকেশন অপারেটর। দেশের পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে অতীতে যেমন গ্রামীণফোনের ভূমিকা রয়েছে। তেমনি আগামীতেও দেশের পুঁজিবাজারকে আরো ভালো অবস্থানে নিয়ে যেতে গ্রামীণফোন উল্লেখযোগ্য ভূমিকা রাখবেই বলে আমাদের প্রত্যাশা।

তিনি আরো বলেন, দেশের বৃহত্তম মোবাইল টেলিকমিউনিকেশন অপারেটর হিসেবে গ্রামীণফোনের রয়েছে দেশের সর্বত্র সকল শ্রেণী-পেশার মানুষের সাথে সরাসরি ও দ্রুত যোগাযোগের সুযোগ। এই সুযোগকে কাজে লাগিয়ে জনসাধারণের মাঝে বিনিয়োগ শিক্ষা ছড়িয়ে দিতে বিএসইসি ও গ্রামীণফোন একসাথে কাজ করবে।

সভায় দেশের পুঁজিবাজারের নানা দিক নিয়ে আলোচনা হয়। গ্রামীণফোন এর বিদ্যামান বাজার এবং ভবিষ্যৎ পরিকল্পনা ও সুযোগ-সম্ভাবনা, দেশের পুঁজিবাজারের বিভিন্ন বিষয়, পুঁজিবাজারের উন্নয়ন এবং বিনিয়োগকারীদের সচেতনতা ও আস্থা বৃদ্ধি, দেশে বিনিয়োগ শিক্ষা (Financial literacy) এর প্রসার ও বিকাশ ইত্যাদি বিষয়ে সভায় আলোচনা হয়। সর্বোপরি, দেশে বিনিয়োগ শিক্ষা (Financial literacy) এর প্রসার ও বিকাশে এবং দেশের বিনিয়োগকারীদের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং সেক্ষেত্রে গ্রামীণফোনের সহযোগিতার বিষয়টি বৈঠকের আলোচনায় গুরুত্ব পেয়েছে।

বিনিয়োগবার্তা/এসএএম//