LPL

এলপিএল শুরু, প্রথম ম্যাচে জয় গ্ল্যাডিয়েটর্সের

বিনিয়োগবার্তা ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ হতে না হতেই মাঠে গড়ালো শ্রীলঙ্কার ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ তথা এলপিএল। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আয়োজন করা হলো বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের। শ্রীলঙ্কার সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা হয় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে। উদ্বোধনী দিনে মাঠে নামে গল গ্ল্যাডিয়েটর্স এবং জাফনা কিংস।

উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করেছে গল গ্ল্যাডিয়েটর্স। ব্যাটিং এবং বোলিং- দুই বিভাগেই দারুণ নৈপূণ্য দেখিয়ে জাফনা কিংসকে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে গল গ্ল্যাডিয়েটর্স। প্রথমে ব্যাট করে ১৬৪ রান সংগ্রহ করে গল। জবাবে ১৮.৪ ওভারেই ১১০ রানে অলআউট হয়ে যায় জাফনা কিংস।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকষে। তবে এলপিএল দ্বিতীয় আসরের উদ্বোধন ঘোষণার জন্য বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয় প্যারালম্পিকে স্বর্ণজয়ী অ্যাথলেট দিনেশ প্রিয়ানাথ হেরাথকে।

উদ্বোধনী অনুষ্ঠানে মার্চপাস্টে অংশ নেয় টুর্নামেন্টের ৫ দল জাফনা কিংস, গল গ্ল্যাডিয়েটর্স, কেন্ডি ওয়ারিয়র্স, ডাম্বুলা জায়ান্টস এবং কলম্বো স্টার্স-এর অধিনায়ক এবং ক্রিকেটাররা। এরপর পরিবেশষ করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদ্বোধনী ম্যাচে টস জেতেন জাফনা কিংস অধিনায়ক থিসারা পেরেরা। তিনি ব্যাট করার আমন্ত্রণ জানান গল গ্ল্যাডিয়েটর্স অধিনায়ক ভানুকা রাজাপাকসেকে। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপদে পড়লেও নিজেকে গুছিয়ে নিয়ে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রানের চ্যালেঞ্জ দাঁড় করায় গল। অধিনায়ক ভানুকা রাজাপাকসে সর্বোচ্চ ৩১ বলে করেন ৫৬ রান।

সামিত প্যাটেল করেন ৩১ বলে ৪২ রান। কুসল মেন্ডিস করেন ১৬ রান এবং মোহাম্মদ হাফিজ করেন ১৫ রান। জাফনা কিংসের হয়ে জায়দেন সিলস নেন ৩ উইকেট। ওয়ানিদু হাসারাঙ্গা নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন সুরঙ্গা লাকমাল এবং মহেস থিকসানা।

জবাব দিতে নেমে গল গ্ল্যাডিয়েটর্স বোলারদের তোপের মুখে পড়ে জাফনা কিংসের ব্যাটাররা। কোনো ব্যাটারই বড় কোনো স্কোর গড়তে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট পড়েছে। যার ফলে ১৮.৪ ওভারেই অলআউট হয়ে যায় জাফনা কিংস। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)