undefined

ডিএসইএক্স কমেছে ৯৬ পয়েন্ট আর লেনদেন কমেছে ১৭৮ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে বেশিরভাগ শেয়ারের দর কমেছে। একই সাথে ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুধবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫৯২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩৯ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট কমেছে।

বুধবার ডিএসইতে ১ হাজার ১৫২ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। মঙ্গলবার এ বাজারে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৩১ কোটি ৪ লাখ টাকার। এ হিসেবে বুধবার ডিএসইতে আগের দিন থেকে ১৭৮ কোটি ৬৫ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে মোট ৩৭৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, দর কমেছে ২৫৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪৯ পয়েন্ট কমে ২০ হাজার ৩৬০ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি টাকার শেয়ার ও ইউনিট।

সিএসইতে বুধবার মোট ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, দর কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)