fg

ফু-ওয়াং ফুডসের মালিকানায় আসছে মিনোরি

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফু-ওয়াং ফুডস লিমিটেডের মালিকানায় আসছে মিনোরি বাংলাদেশ লিমিটেড। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় জাপানি এই প্রতিষ্ঠানকে ফু-ওয়াং ফুডসকে অধিগ্রহণের মাধ্যমে মালিকানায় আসার অনুমতি দেওয়া হয়।

জাপানি প্রতিষ্ঠান মিনোরি মালিকায় এসে লোকসানে থাকা ফু-ওয়াং ফুডের ব্যবসায় ফিরেয়ে আনার পাশাপাশি সুশাসন প্রতিষ্ঠার কাজ করবে।

বিষয়টি নিশ্চিত করে বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, মিনোরিকে ফু-ওয়াং ফুডসের শেয়ার কেনার অনুমতি দেওয়া হয়েছে। এ জন্য মিনোয়ারিকে প্রাথমিকভাবে ১০ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। বিনিয়োগকৃত অর্থ আলাদা একটি ব্যাংকের হিসাবে জমা দিতে হবে।

কোম্পানির তথ্য মতে, কোম্পানির উদ্যোক্তা-পরিচালদের হাতে কোম্পানির মাত্র ৮ দশমিক ৭৫ শতাংশ শেয়ার রয়েছে। অথচ নিয়ম অনুসারে উদ্যোক্তা-পরিচালকদের নূন্যতম ৩০ শতাংশ শেয়ার থাকতে হবে। কিন্তু এই নিয়ম পালন করেনি কোম্পানটি।

উল্লেখ্য, মিনোরি মূলত বাংলাদেশি মালিকানায় জাপানি প্রতিষ্ঠান। এই কোম্পানিটি প্রধানত ধান, শাকসবজি ও ফলসহ অর্গানিক ফসল উৎপাদন এবং বাজারজাত করে থাকে।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)