IMG-20222

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পুনর্বিবেচনা করা হচ্ছে: শিক্ষামন্ত্রী

মুন্সিগঞ্জ প্রতিনিধি: জাতীয় বিশ্ববিদ্যালয়ের পুরো কারিকুলাম পুনর্বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। তিনি বলেন, দেশের তিন-চতুর্থাংশ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ে। অনার্স বা মাস্টার্স ডিগ্রি নিয়ে বের হওয়া শিক্ষার্থীরা যেন চাহিদা অনুযায়ী কাজের যোগ্যতা অর্জন করতে পারে, সেজন্য কারিকুলামে পরিবর্তন আনা হতে পারে।

মুন্সিগঞ্জের গজারিয়ায় ভাটেরচর দে. এ মান্না পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে শুক্রবার দুপুর ১২টার দিকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মোপযোগী শিক্ষা নিশ্চিত করতে আমরা চেষ্টা করছি। যে শিক্ষার্থী অনার্স কিংবা ডিগ্রি নিয়ে বের হবেন তিনি যেন কাজের জগতের চাহিদা অনুযায়ী যোগ্যতা অর্জন করে বের হতে পারেন। তার যেন চাকরি পেতে সমস্যা না হয়। তিনি যেন উদ্যোক্তা হতে চাইলেও হতে পারেন। তিনি যেন যোগ্যতা নিয়ে বের হতে পারেন।

তিনি আরো বলেন, আমরা শিক্ষা নিয়ে নতুন করে ভাবছি। আমাদের শিক্ষাব্যবস্থা খুব নিরানন্দময় হয়ে গিয়েছিল। শিক্ষা মানেই শুধু পরীক্ষার চাপ। শুধুই সনদপ্রাপ্তি হয়ে গিয়েছিল। আমাদের দেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে আমরা চেষ্টা করছি কীভাবে বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মোপযোগী শিক্ষা নিশ্চিত করা যায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ- ৩আসনের সংসদ সদস্য এড. মৃণালকান্তি দাস, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেন প্রমুখ।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)