pl

অবকাঠামো বিনির্মাণে একযোগে কাজ করবে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিক উন্নয়নের পরবর্তী ধাপে উত্তরণের লক্ষে প্রয়োজনীয় আইসিটি অবকাঠামো বিনির্মাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ যৌথভাবে কাজ করবে।

বুধবার (১৮ মে) বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট জুনায়েদ কামাল আহমদ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে তার দফতরে দ্বিপাক্ষিক বৈঠককালে এ কথা জানান।

এছাড়া বৈঠকে আরো জানানো হয়, ন্যানোটেক, ফিনটেক, স্টার্টআপ ইকোসিস্টেম, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গবেষণা উন্নয়নের জন্য এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু ও ইনোভেশন হাব প্রতিষ্ঠা করা, বাংলাদেশ হাই-টেক পার্ক, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের জন্য বৈদেশিক উৎস থেকে বিনিয়োগ আহরণ এবং বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উচ্চমধ্যম আয়ের দেশে উত্তরণের জন্য বিনিয়োগ আহরণেও সার্বিক সহায়তা করবে বিশ্বব্যাংক এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও উদ্ভাবনী বাংলাদেশ বিনির্মাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ একসঙ্গে কাজ করার বিষয়ে ঐকমত্য পোষণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিজিটাল উদ্যোক্তা এবং উদ্ভাবন ইকো-সিস্টেম উন্নয়ন প্রকল্পের ইনোভেশন স্পেশালিস্ট আব্দুল বারি তুষারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিনিয়োগবার্তা/এসএল/এসেএএম//


Comment As:

Comment (0)