517

শিগগিরই সব স্বাভাবিক হয়ে যাবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, লোডশেডিং, জ্বালানি তেল ও পণ্যের মূল্যবৃদ্ধির ফলে সীমিত আয়ের মানুষের কিছুটা কষ্ট হচ্ছে। তবে এটা সাময়িক। শিগগিরই দেশ আগের মতো হবে। সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

রোববার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘অশ্রুঝরা আগস্টে শোকসঞ্জাত শক্তির অন্বেষা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুর মতো তার রক্তকেও ভয় পায়। পঁচাত্তরের ঘাতকরা তাই শেখ মুজিবকে নির্বংশ করতে চেয়েছিল, কিন্তু পারেনি। পঁচাত্তরের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে তারা ৪৭ বছর ধরে চেষ্টা করছে, যে কারণে শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে।

তিনি আরো বলেন, পঁচাত্তরের আগে যেমন দেশে নানা সংকট ও অরাজক পরিস্থিতি তৈরি করা হয়েছিল, সেই অবস্থা তৈরির চক্রান্ত চলছে। রাস্তায় লাইট জ্বলা অবস্থায় দেশবিরোধীরা হারিকেন নিয়ে মিছিল করে। ফ্যান চালিয়ে সমাবেশে লোডশেডিংয়ের কথা বলা হয়। এটি প্রতারণা ছাড়া আর কিছুই নয়। 

সেমিনারে আরো অংশ নেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আবদুর রশীদ প্রমুখ।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)