লকডাউন শেষ হলেই এসএসসি’র ফল-এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্বান্ত

আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহে ৫ দিন ক্লাস: ডা. দিপু মনি

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষে আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে পাঁচ দিনের সপ্তাহ করা হবে বলে সিধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।। 

সোমবার (১৫ আগস্ট)  চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেছেন, সপ্তাহে পাঁচদিন ক্লাশ হলেও শিক্ষার্থীদের পাঠদানে যেন কোনো সমস্যা না হয় সেটি মাথায় রেখেই ক্লাসগুলো পুনর্বিন্যাস করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী। আমরা এখন থেকেই আমাদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসগুলো পাঁচদিন করি তাহলে সাশ্রয়ের একটা সুযোগ হবে।

ডা. দীপু মনি বলেন, সপ্তাহে পাঁচদিন ক্লাশ হলে শহরে একদিন শিক্ষার্থীদের স্কুলে আনা-নেয়ার জন্য যে পরিমান যানবাহন চলে সেটার সাশ্রয় হবে। তবে এখনো এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা এমনভাবে পাঁচদিনের মধ্যে ক্লাসগুলো পুনর্বিন্যাস করতে চাই, যাতে শিক্ষার্থীদের কোনো ধরণের কোন সমস্যা না হয়। করোনাকালীন সময় শিক্ষার্থীদের যে শিখন ঘাটতি হয়েছে, সেটি পূরনের জন্যও পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বশির আহমেদ, মেয়র মো. জিলতুর রহমান উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী।

বিনিয়োগবার্তা/কেএইচকে//


Comment As:

Comment (0)