National Mourning Day at BRAC Bank

ব্র্যাক ব্যাংকে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: ব্র্যাক ব্যাংক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে।

ব্যাংকটি গত ১৫ আগস্ট, ২০২২-এ ভার্চুয়াল প্ল্যাটফর্মে একটি দোয়া মাহফিলের আয়োজন করে। যেখানে সারাদেশের  কর্মকর্তাবৃন্দ মহান এই রাষ্ট্র নায়কের বিদেহী আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন।

ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন তার বক্তব্যে জনগণের মুক্তির জন্য বঙ্গবন্ধুর আজীবন আন্দোলনের কথা এবং দেশ ও দেশবাসীর প্রতি ভালোবাসার কথা তুলে ধরেন। তিনি  বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে স্বাধীনতার আহ্বান এবং যুদ্ধ-বিধ্বস্ত দেশের অর্থনৈতিক উন্নয়নে তাঁর ভিশনের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। একজন  স্বপ্নদর্শী নেতা হিসেবে তাঁর স্বপ্ন ও দীক্ষা কাল ও প্রজন্মকে ছাড়িয়ে যাবে। 

ব্র্যাক ব্যাংক-এর পরিচালনা পর্ষদ ১৬ আগস্ট ২০২২ ব্যাংকটির ৩২৬তম পরিচালনা পর্ষদ সভায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে একটি শোক প্রস্তাব গ্রহণ করে।

জাতীয় শোক দিবস পালনের অংশ হিসাবে ব্র্যাক ব্যাংক আগস্ট মাসজুড়ে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে, যার মধ্যে আছে বৃক্ষরোপণ কার্যক্রম, দু:স্থদের মাঝে খাবার বিতরণ,  প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং শাখাগুলিতে শোক ব্যানার লাগানো। ১৬ আগস্ট ২০২২ প্রতিটি শাখায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্পর্কে:
ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৩টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ৭৫০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। তের লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।   

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)