বিএসইসি

পুঁজিবাজারে কর্মরত প্রতিষ্ঠানসমূহকে ‘স্বাধীনতার সূবর্ণজয়ন্ত্রী পুরষ্কার’ দেবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে কর্মরত প্রতিষ্ঠানসমূহের মধ্য থেকে বেশ কিছু প্রতিষ্ঠানকে ‘স্বাধীনতার সূবর্ণজয়ন্ত্রী পুরষ্কার’ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম মূল্যায়ণ করে এ পুরষ্কার দেবে নিয়ন্ত্রক সংস্থা।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আগামী ১০ অক্টোবর ২০২২ (সোমবার) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্ণিভাল হলে ২০২১ সালের ‘স্বাধীনতা সূবর্ণজয়ন্তী পুরষ্কার’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে বিএসইসি।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম। আর এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিনিয়োগবার্তাকে বলেন, পুঁজিবাজারে কর্মরত প্রতিষ্ঠানসমূহকে নিজ নিজ ক্ষেত্রে আরও ভাল পারফরমেন্সে উৎসাহিত করতে এ পুরষ্কার প্রদানের আয়োজন করতে যাচ্ছে কমিশন। বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম মূল্যায়ণ করে বেশ কিছু প্রতিষ্ঠানকে এ পুরষ্কার দেওয়া হবে। এতে পুজিবাজারে কর্মরত প্রতিষ্ঠানসমূহের মধ্যে প্রানচঞ্চলতা তৈরি হবে বলে মনে করে কমিশন।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)