1455

কাতার বিশ্বকাপে সরাসরি না খেলেও থাকছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: আর মাত্র দেড় মাস পরই মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ। ফুটবলের এই মহারণে মাঠের লড়াইয়ে বাংলাদেশ নেই, তা জানা কথা। তবে অন্যভাবে ঠিকই লাল সবুজের পতাকা জায়গা করে নিয়েছে এই বিশ্বকাপে।

কাতারে অবকাঠামোগত উন্নয়ন ও বিশ্বকাপের জন্য নির্মিত আটটি স্টেডিয়াম নির্মাণে রয়েছে প্রবাসী বাংলাদেশিদের শ্রম। আর প্রবাসী শ্রমিকদের মর্যাদা প্রদানেই অন্যরকম উদ্যগ নিয়েছে দেশটি। কাতারের ফ্ল্যাগ প্লাজায় বাংলাদেশের পতাকাও রাখা হয়েছে।

কাতারের দোহা আল কার্নিশ ইসলামিক মিউজিয়াম পার্কে নির্মিত ফ্ল্যাগ প্লাজায় ফুটবল বিশ্বকাপে অংশ নেয়া ৩২ দলসহ মোট ১১৯ দেশের পতাকা স্থান পেয়েছে। সেখানে বাংলাদেশের পতাকা স্থান পাওয়ায় উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিরা।

এক প্রবাসী এ বিষয়ে বলেন, বিশ্বকাপের ফ্ল্যাগ প্লাজায় বাংলাদেশের পতাকাও স্থান পেয়েছে। একজন বাংলাদেশি হিসেবে এটা আমাদের জন্য গর্বের। আমরা এখানে কাজ করেছি। গর্ববোধ করছি।

চলতি বছরের ২০ নভেম্বর মাঠে গড়াবে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপ। সারাবিশ্বের ফুটবল প্রেমীদের চোখ এখন আয়োজক দেশ কাতারের দিকে। ফুটবল বিশ্বকাপ মাঠে গড়াতে আর বাকি মাত্র ৪৫ দিন। আগামী ১লা নভেম্বর থেকে কাতারে আসতে শুরু করবেন ফুটবলপ্রেমী দর্শকরা।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)