পুঁজিবাজার

সরকারি সিকিউরিটিজের পরীক্ষামূলক লেনদেন শুরু ১০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসসি) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসসি) পরীক্ষামূলক ভাবে সরকারি সিকিউরিটি লেনদেন শুরু করবে আগামী ১০ অক্টোবর (সোমবার)।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়। 

বাংলাদেশ ব্যাংক জানায়, সরকারি সিকিউরিটিজে সাধারণ বিনিয়োগকারীদের জন্য সহজ করার লক্ষে (এমই) মডিউলের পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসসি) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসসি)ট্রেডিং সাইটে মঙ্গলবার ১০ অক্টোবর পরীক্ষামূলক চালু হবে। বিনিয়োগকারীগণ লেনদেনের জন্য ফাইন্যান্সিয়াল মার্কেট ইনফ্রাস্ট্রাকচার (এফএমআই) ব্যবহার করতে পারবে। 

সার্কুলারে উল্লেখ করা হয়েছে,বাংলাদেশ সরকারি ট্রেজারি বন্ড(বিজিটিবি)এবং ট্রেজারি বিল সমূহ সেকেন্ডারি মার্কেটে লেনদেনে ব্যক্তি প্রতিষ্ঠান নির্বিশেষ বিনিয়োগকারীর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

বিনিয়োগকারীগণ কর্তৃক অভার দা কাউন্টার(ওটিসি)ট্রেডিং এবং সম্পূর্ণ অনলাইনভিত্তিক বেনাবী অডার মার্কেট ট্রেডিং প্লাটফর্ম সরকারি অডার মার্কেট (জিএসওএম)এর কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে। 

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জে এর চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম মন্তব্য করেছেন, সরকারি সিকিরিউটি বাজারে আসছে বাজার মূলধন ৭ থেকে ৮ শতাংশ বৃদ্ধি পাবে।

বিনিয়োগবার্তা/এমআর/কেএইচকে// 


Comment As:

Comment (0)