নরসিংদীতে স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গীবাদ শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গীবাদ শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আদালতপাড়া থেকে দুই জঙ্গী ছিনিয়ে নেওয়ার ঘটনা দেশে লুকিয়ে থাকা জঙ্গিদের পূর্ব পরিকল্পিত। আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দেওয়ার জন্য এই কাজ করেছে। তাদের গ্রেফতারসহ জঙ্গীবাদ নিরসনে কাজ করছে সরকার। 

বুধবার (২৩ নভেম্বর) নরসিংদীর মনোহরদী থানার নব নির্মিত চারতলা ভবনের উদ্বোধনকালে তিনি এই কথা বলেন। 

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় নিরাপাত্তা বাহিনীর কেউ সম্পৃক্ত থাকলে কঠোর শাস্তি দেয়া হবে। এদিকে, বিএনপি ১০ তারিখকে ঘিরে যে হুংকার দিচ্ছে।

বিএনপি ঢাকায় গণ জমায়েত করে একদফা একদাবি দিয়ে ক্ষমতা দখল করবে, ঢাকা দখল করবে- এমনটাই তারা বলে আসেছ। এই ১০ তারিখের গণ জমায়েতের নামে কোনো বিশৃংখলা সৃষ্টি করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী তা প্রতিহত করবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সব সময় জনগণের শক্তিতে চলে। আমরা সেজন্য নির্বাচনে বিশ্বাস করি। জনগণের মান্ডেটকে বিশ্বাস করি। আর যারা ষড়যন্ত্রে বিশ্বাস করে বন্দুকের নল দিয়ে ক্ষমতায় এসেছে তারা ষড়যন্ত্র করেই যাচ্ছে। ঢাকায় সমাবেশে বিশৃঙ্খলা তৈরী হলে আইন শৃঙ্খলা বাহিনী  তার ব্যবস্থা নেবে।

নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, নরসিংদী-২ (পলাশ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান (দিলীপ), নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নূসরাত বুবলী, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব হোসেন, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, জেলা পরিষদ চেয়ারমান মনির হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠানসহ আরও অনেকে।

এসময় মন্ত্রী থানা প্রাঙ্গণে গাছের চারা রোপন করে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী সমাবেশে বক্তব্য রাখেন।
 
মনোহরদী থানার নতুন ভবন উদ্বোধনকালে অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, নরসিংদী-২ (পলাশ) আসনের সাংসদ ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী-৩ (শিবপুর)'র সাংসদ জহিরুল হক ভূইয়া মোহন, জেলা প্রশাসক আবু নাইম মো. মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম প্রমুখ।

মনোহরদী থানার নব নির্মিত চারতলা ভবন উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জেলার রায়পুরা উপজেলার হাইমারা এলাকায় একটি মসজিদ উদ্বোধনে করতে সেখানে যান। মসজিদ উদ্বোধন শেষে পাড়াতলী ইউনিয়নে উপস্থিত হয়ে এ কে এম বজলুর রহমান ও শাহানারা বেগম ফাউন্ডেশন'র অর্থায়নে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরাল চিত্র ও ফাউন্ডেশন কার্যালয়ের উদ্বোধন করেন। 

বিনিয়োগবার্তা/এস এইচ রাজু/এমআর// 


Comment As:

Comment (0)