222_1

আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা বাড়ানোর অনুরোধ এফবিসিসিআই’র

নিজস্ব প্রতিবেদক: আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়ে জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

মঙ্গলবার (২৯ নভেম্বর) এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন স্বাক্ষরিত ওই চিঠি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান বরাবর পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, আয়কর খাতে রাজস্ব আহরণ বৃদ্ধি এবং ট্যাক্স-জিডিপি অনুপাত বৃদ্ধির লক্ষ্যে আপনার আন্তরিক প্রচেষ্টার জন্য ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

কোভিড-১৯ এর দীর্ঘমেয়াদী নেতিবাচক প্রভাব ও চলমান বিশ্ব অর্থনৈতিক সংকটময় পরিস্থিতি এবং বর্তমানে শিল্প উৎপাদন, ব্যবসা-বাণিজ্য ও সেবাখাত বিরাট চ্যালেঞ্জের মধ্য দিয়ে চলছে। আর্থিক খাতে বিরাজমান পরিস্থিতির কারণে সময়মতো রিটার্ন দাখিল করা অনেকের পক্ষেই সম্ভব হচ্ছে না বিধায় এক মাস সময় বৃদ্ধি করা একান্ত প্রয়োজন বলে এফবিসিসিআই মনে করে।

এমতাবস্থায়, সর্বোচ্চ সংখ্যক করদাতা আয়কর রিটার্ন দাখিলের স্বার্থে আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩১ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত বৃদ্ধি করার জন্য আপনাকে এফবিসিসিআই-এর পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করছি।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)