ব্রিটিশ হাইকমিশন

স্পিকারের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

ঢাকা থেকে যুক্তরাজ্যের ভিসা ইস্যুতে হাইকমিশনের সহযোগিতা আহ্বান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জনগণের জন্য ঢাকা থেকে যুক্তরাজ্যের ভিসা ইস্যুতে ব্রিটিম হাইকমিশনের সহযোগিতা আহ্বান করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের জন্য যুক্তরাজ্যের ভিসা দিল্লি থেকে ইস্যু হয়, যা পূর্বে ঢাকা থেকে ইস্যু হতো। স্পিকার এ বিষয়ে হাইকমিশনারের সহযোগিতা কামনা করলে তিনি এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বুধবার সাক্ষাৎকালে তারা যুক্তরাজ্য-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সংসদীয় কূটনীতি, বাংলাদেশের চলমান উন্নয়ন, সংসদীয় মৈত্রী গ্রুপ, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের কারণে বাংলাদেশের সকল শ্রেণীপেশার মানুষের দৈনন্দিন জীবনযাপন সুরক্ষিত হয়েছে। সমাজের অনগ্রসর মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্যে ভর্তুকি প্রদানসহ নানামুখী কার্যক্রম সরকার বাস্তবায়ন করে চলেছে। সমাজ থেকে সকল প্রকার বৈষম্য দূরীকরণে সরকার বদ্ধপরিকর।

২০২৩ সালে বাংলাদেশ জাতীয় সংসদের ৫০ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে উল্লেখ করে স্পিকার বলেন, সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দুদেশের সংসদের মধ্যে সম্পর্ক উন্নয়ন করা যেতে পারে।

বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও সংসদীয় গণতন্ত্রের প্রশংসা করে হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, বাংলাদেশ যুক্তরাজ্যের অকৃত্রিম বন্ধু। পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।এ সময় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)