onaldo

২২০০ কোটি টাকায় সৌদি আরবের ক্লাবে রোনালদো! 

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে খেলা একমাত্র ফুটবলার, যিনি এই মুহূর্তে ক্লাবহীন। তিনি আর কেউ নন ক্রিস্টিয়ানো রোনালদো।

বিশ্বকাপের আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সম্পর্কে বিস্ফোরক এক সাক্ষাৎকার দেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। যার জের ধরে পারস্পরিক সম্মতিতে আলাদা হয়ে যান তারা।

তবে বিশ্বকাপ শেষে খুব বেশি দিন মাঠের বাইরে থাকছেন না রোনালদো। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, আগামী বছরের শুরুর দিন থেকেই সৌদি আরবের ক্লাব আল-নাসেরে যোগ দিবেন তিনি। ক্লাবটির সঙ্গে তার চুক্তি হয়েছে আড়াই বছরের।

যেখানে প্রতি বছর রোনালদোর পারিশ্রমিক থাকবে ২০০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ২০০ কোটি টাকা। এমনটা হলে ৩৭ বছর বয়সেও রোনালদো হবেন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত ফুটবলার।

লিওনেল মেসি বর্তমানে পিএসজি থেকে প্রতি মৌসুমে ৭৫ মিলিয়ন ইউরো অর্জন করছেন। নেইমার তার চেয়ে ৫ মিলিয়ন কম। তবে সৌদি ক্লাবের সঙ্গে রোনালদোর চুক্তি হয়ে গেলে কেউই তার ধারে কাছে থাকবেন না। এমনকি ফুটবল ছাড়াও ক্রীড়াঙ্গনের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অ্যাথলেট হবেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

আল নাসেরে রোনালদোর কোচ হিসেবে থাকবেন রুদি গার্সিয়া।  চলতি বছরই ক্লাবটির দায়িত্ব নিয়েছেন সাবেক এই ফরাসি মিডফিল্ডার। তাছাড়া রোনালদো সতীর্থ হিসেবে পাবেন স্প্যানিশ সেন্টার-ব্যাক আলভারো গনসালেসকে।

চলতি মৌসুম শুরু হওয়ার পর থেকেই ফর্মের সঙ্গে সখ্যতা নেই রোনালদোর। ১৬ ম্যাচে গোল করেছেন মাত্র ৩ টি। বেশ কয়েকটি ম্যাচেই বদলি খেলোয়াড় হিসেবে নামানো হয় তাকে। যা মেনে নিতে পারেননি তিনি। বিশ্বকাপের কারণে ক্লাব ফুটবলে বিরতি পড়ে। তখনই পিয়ের্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউনাইটেড কোচ এরিক টেন হাগকে বিশ্বাসঘাতক বলেন তিনি।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)