BB Rathin2

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হলেন রথীন কুমার পাল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের আইপিএফএফ প্রজেক্ট সেলের অতিরিক্ত পরিচালক রথীন কুমার পাল সহকারী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। 

রোববার (৪ ডিসেম্বর, ২০২২) তিনি এই  পদোন্নতি পেয়েছেন। 

তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টসহ বিশ্ব ব্যাংক ও এডিবি অর্থায়িত বিভিন্ন প্রকল্পে তিনি সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

রথীন কুমার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ হতে বি.কম (সম্মান)সহ এম.কম (ফিন্যান্স) এবং পরবর্তীতে এম.বি.এ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পেশাগত উৎকর্ষতার জন্য তিনি Asian Institute of Technology হতে Professional Masters in Banking & Finance এবং Frankfurt School of Finance & Management হতে Certified Expert in Risk Management সম্পন্ন করেন। এছাড়া, তিনি IBB হতে DAIBB এবং BIBM হতে Diploma in Computer Application Program সম্পন্ন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, ফিলিপাইন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানী, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিভিন্ন দেশের স্বনামধন্য সংস্থা আয়োজিত সেকেন্ডারি ডেট মার্কেট উন্নয়ন, ঝুঁকি ব্যবস্থাপনা, পিপিপি, প্রকল্প অর্থায়ন ও ব্যবস্থাপনা, ইনোভেটিভ ফাইন্যান্সিং ইত্যাদি বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। 

বিনিয়োগবার্তা/ডিএফই/ এসএএম//


Comment As:

Comment (0)