বিজিএমইএ ও পুলিশ

মহাসড়কে পোশাক শিল্পের পণ্য চুরি বন্ধে হাইওয়ে পুলিশকে নজরদারি বাড়ানোর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক: মহাসড়কে পোশাক শিল্পের পণ্য চুরি বন্ধে হাইওয়ে পুলিশকে নজরদারি বাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছে দেশের তৈরি পোশাক উৎপাদন ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ।

সোমবার (০৬ ডিসেম্বর ২০২২) ঢাকাস্থ হাইওয়ে পুলিশ হেড কোয়ার্টার্সে হাইওয়ে পুলিশের প্রধান ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি মল্লিক ফখরুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার) এর সঙ্গে বৈঠককালে এ অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ইউডি-ওভেন অ্যান্ড নিট এর চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, ডিআইজি হাইওয়ে নর্থ মাহফুজুর রহমান, ডিআইজি হাইওয়ে ইস্ট মাহবুবুর রহমানএবং হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকালে তৈরি শিল্পের সার্বিক পরিস্থিতি, বিশেষ করে পরিবহনের সময়পোশাক শিল্পের পণ্য চুরির বিষয়ে পোশাক রপ্তানিকারকদের পণ্যের নিরাপত্তা বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

এসময় ফারুক হাসান মহাসড়কে রপ্তানি পণ্যের চুরি বন্ধ করার উপর জোর দিয়ে বলেন, এটি শুধু আর্থিক ক্ষতিই করে না বরং পণ্য ক্রেতাদের কাছে পৌঁছানোর পর এমন ঘটনা ধরা পড়লে রপ্তানিকারকদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়, শিল্পের ভাবমূর্তিও ক্ষূন্ন হয়।

তিনি কারখানা থেকে চট্রগ্রাম বন্দর পর্যন্ত পোশাক শিল্পের পণ্যবাহী যানবাহনগুলোর নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে মহাসড়কে পুলিশি টহল ব্যবস্থা জোরদার করার জন্য হাইওয়ে পুলিশ প্রধানের প্রতি অনুরোধ জানান।

তিনি হাইওয়ে পুলিশকে পণ্য চুরির ঘটনায় পোশাক রপ্তানিকারকদের জন্য মামলা করার প্রক্রিয়া সহজতর করারও অনুরোধ জানান।

বিজিএমইএ সভাপতি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে সিসিটিভি বসানোর জন্য পুলিশের প্রতি আহবান জানিয়ে বলেন, এটি মহাসড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে, পণ্য চুরি রোধে এবং চুরির সাথে সম্পৃক্ত ব্যক্তিদের চিহ্নিত করতে সহায়তা করবে।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)