একবছরে বাজার মূলধন বেড়েছে ৩.৯২ শতাংশ

বিএসইসির কাছে চিঠি

এমডি নিয়োগে আরও তিন মাস সময় চায় ডিএসই

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দিতে দ্বিতীয়বারের মতো আরও তিন মাস সময় চেয়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন জানিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ডিএসই।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের কাছে এই আবেদন জানান ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুমদার।

ডিএসই চেয়ারম্যান ইউনুসুর রহমান নিউজবাংলাকে বলেন, ‘বিএসইসির বেঁধে দেয়া সময়সীমা শেষ হচ্ছে ৬ জানুয়ারি। অথচ আমরা এখনও যোগ্য কাউকে পাইনি। এ অবস্থায় আবারও তিন মাস সময় চেয়ে আবেদন করা হয়েছে।’

‘বার বার তো আর সময় চাওয়া যায় না। তাই একবারে বেশি করে সময় চেয়েছি। আশা করি দেড় মাস বা তার আগেই আমরা এমডি নিয়োগ দিতে সক্ষম হব।’

এ ব্যাপারে বক্তব্য জানতে ডিএসইর ভারপ্রাপ্ত এমডিকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

জানা গেছে, এমডি নিয়োগের জন্য কমিশন এর আগে ডিএসইকে এক মাস সময় দিয়েছিল। সেই সময়সীমা শুক্রবার শেষ হচ্ছে। কিন্তু ডিএসইর নমিনেশন ও রেমুনারেশন কমিটির প্রস্তাবনা এখনও ডিএসইর পর্ষদের কাছে সঠিকভাবে আসেনি। তাই ডিএসইর পর্ষদ নতুন করে বিএসইসির কাছে সময় চেয়ে আবেদন করার সিদ্ধান্ত নেয়। বিএসইসি আবেদনের যৌক্তিকতা দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

গত বছরের ৯ সেপ্টেম্বর ব্যবস্থাপনা পরিচালক পদ থেকে পদত্যাগ করেন তারিক আমিন ভূঁইয়া। তারপর এমডি পদে নিয়োগের জন্য যোগ্য প্রার্থী চেয়ে ৬ অক্টোবর জাতীয় পত্রিকা ও ডিএসইর ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয় ডিএসই।

সূত্র জানায়, ডিএসইর এমডি হতে ১৮ জন প্রার্থী আবেদন করেন। যাচাই-বাছাই শেষে ১৯ ডিসেম্বর সাতজনের সাক্ষাৎকার নেয় ডিএসইর কমিটি। প্রথম দফায় তাদের কাউকেই যোগ্য মনে করেনি ডিএসইর নমিনেশন ও রেমুনারেশন কমিটি।

বিনিয়োগবার্তা/এমআর/এসএএম//


Comment As:

Comment (0)