নারী আইপিএল

নারী আইপিএলের ৫ দলের নাম প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: নারী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫ দল কিনতে দরপত্র কিনেছিল ৩০টির বেশি প্রতিষ্ঠান। যেখান থেকে বিড করে ৫ দলের মালিকানা জেতা প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনতে সবচেয়ে বেশি টাকা বিড করেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। যারা এই কাজে খরচ করেছে ১২৮৯ কোটি রুপি। আহমেদাবাদের মালিকানায় থাকবে তারা। নারী আইপিএলে দল কিনেছে পুরুষ আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি। যেখানে মুম্বাই শহরের মালিকানা পেয়েছে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তাদের খরচ হয়েছে ৯১২.৯৯ কোটি রুপি। যারা কিনা পুরুষ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের মালিকানায় রয়েছে। বেঙ্গালুরু শহরের মালিকানায় রয়্যাল চ্যালেঞ্জার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড।

র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মালিকানায় থাকা প্রতিষ্ঠান ৯০১ কোটি রুপি বিড করেছিল। দিল্লির মালিকানায় থাকছে জিএমআর গ্রুপ এবং জেএসডব্লিউ গ্রুপ। তারা পুরুষ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের দায়িত্বে রয়েছে। গুঞ্জন ছিল, আলাদা দলের জন্য বিড করবে তারা। যদিও শেষ পর্যন্ত তারা একই সঙ্গে দিল্লির মালিকানা নিয়েছে। তাদের বিড ছিল ৮১০ কোটি রুপি। লক্ষ্ণৌর দায়িত্বে থাকবে ক্যাপ্রি গ্লোবাল হোল্ডিং গ্রুপ। তাদের খরচ ৭৫৭ কোটি রুপি। আইএলটি২০ তে শারজাহ ওয়ারিয়র্সের মালিকানায় রয়েছে প্রতিষ্ঠানটি।

এদিকে নারী আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে বিসিসিআই। বাংলাদেশি মুদ্রায় ১২১০ কোটি ১৩ লাখ ৪৩ হাজার ৯৫২ টাকায় স্বত্ব কিনেছে মুকেশ আম্বানির ভায়াকম১৮। পাঁচ বছর চক্রে মেয়েদের আইপিএলের একটি ম্যাচের মূল্য দাঁড়াচ্ছে ৭.০৯ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ৯ কোটি ১২ লাখ ৬৯ হাজার ৬৫ টাকা।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)