ইউনাইটেড এয়ারলাইনস

ইউনাইটেড এয়ারের সাবেক পরিচালকদের শেয়ার স্থানান্তর স্থগিতের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারের ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) স্থানান্তরের অপেক্ষায় থাকা ইউনাইটেড এয়ারওয়েজের সাবেক পরিচালনা পর্ষদসহ তাদের পরিবারের সদস্যদের বিও হিসাবের ডেবিট ট্রানজেকশন (শেয়ার স্থানান্তর) স্থগিত করার নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সম্প্রতি শেয়ার সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) এমন নির্দেশনা দিয়েছে।

সিডিবিএল ব্যবস্থাপনা পরিচালকে পাঠানো চিঠিতে বলা হয়, কমিশন ডিপোজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা ১৯৯৯ এর ধারা ১৪ এবং প্রবিধানমালা ২০০৩ এর ৪৮ ও ৫১ (২) এর অধীনে সিডিবিএলকে অবিলম্বে চিঠিতে উল্লেখিত কোম্পানিটির পরিচালক, স্বতন্ত্র পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের নিয়ন্ত্রণাধীন বিও হিসাবের ডেবিট ট্রানজেকশন স্থগিত করার নির্দেশ দেওয়া হলো।

চিঠিতে ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেডের সাবেক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী, পরিচালক শাহিনুর আলম, পরিচালক সৈয়দ আব্দুল মুকতাদির, স্বতন্ত্র পরিচালক ড. বিজন কুমার সাহা এবং স্বতন্ত্র পরিচালক মাহিদবুল ইসলাম চৌধুরীর বিও হিসাবের ডেবিট ট্রানজেকশন স্থগিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) পুঁজিবাজারের ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে সদ্যগঠিত প্লাটফর্ম অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) স্থানান্তরের অপেক্ষায় রয়েছে। এজিএম না করা ও বিভিন্ন নিয়মের কারণে পুঁজিবাজার থেকে কোম্পানিটিকে তালিকাচ্যুত করা হয়।

বিনিয়োগবার্তা/এমআর/এসএএম//


Comment As:

Comment (0)