ICMAB delegatin With Minister & Senior Secretaryr

প্রবাসী কল্যাণমন্ত্রী ও সিনিয়র সচিবের সঙ্গে আইসিএমএবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট জনাব মোঃ আবদুর রহমান খান এফসিএমএ এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল গতকাল রবিবার, ৫ ফেব্রুয়ারী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ইমরান আহমদ, এমপি ও সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এর সাথে তাঁদের নিজ নিজ কার্য্যালয়ে সাক্ষাৎ করেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট জনস্বার্থ সংরক্ষণ, হিসাব ব্যবস্থাপনা ও নিরীক্ষা কার্যক্রমে কস্ট এ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্দের ভূমিকা সম্পর্কে মাননীয় মন্ত্রী ও সচিব মহোদয়কে অবহিত করেন। 

তিনি জানান, কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টগণ স্থানীয় ও বহুজাতিক কর্পোরেট প্রতিষ্ঠানসমূহসহ দেশের সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের আর্থিক ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ পদে তথা কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট, ফাইন্যান্স ম্যানেজার, ফাইন্যান্স ডিরেক্টর, চিফ ফাইন্যান্স অফিসার, চিফ অপারেটিং অফিসার এবং চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে দেশের আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভুমিকা রাখছেন। 

মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে পেশাদার হিসাববিদগনের আন্তর্জাতিক চাহিদা পূরণের লক্ষ্যে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টগণ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে, যাদের মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের রিজার্ভ শক্তিশালী করার ক্ষেত্রে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় অত্যন্ত কার্যকরী ভূমিকা রাখতে পারে মর্মে তিনি উল্লেখ করেন। 

বৈদেশিক মুদ্রা অর্জন করে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়নের ধারা অব্যাহত রাখার নিমিত্তে আইসিএমএবি'র সদস্যদের মদ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকারী/বেসরকারী প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ তৈরীর প্রয়োজনীয় কার্যক্রম গ্রহনের জন্য আইসিএমএবি’র প্রেসিডেন্ট মন্ত্রী মহোদয় এবং সচিব মহোদয়কে অনুরোধ জানান।

মন্ত্রী ও সিনিয়র সচিব মহোদয় দেশের ব্যবসা ও শিল্প ক্ষেত্রে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টদের ক্রমবর্ধমান ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ এর সার্বিক উন্নয়নে যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধিদলে ভাইস প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ, সেক্রেটারী মোঃ কাউসার আহমেদ এফসিএমএ, ট্রেজারার মোঃ আখতারুজ্জামান এফসিএমএ, কাউন্সিল মেম্বার এস.এম. জহির উদ্দিন হায়দার এফসিএমএ, মোহাম্মদ জাহাঙ্গীর আলম এফসিএসএ, মোঃ মাকসুদুর রহমান এফসিএমএ এবং নির্বাহী পরিচালক (চ. দা.) মির্জা মোস্তফা ওয়ালিদ উপস্থিত ছিলেন।

বিনিয়োগবার্তা/এমআর//


Comment As:

Comment (0)