পিপিপির মাধ্যমে সরকারি পাটকলগুলোকে উৎপাদনমুখী করা হবে

বহুমুখী পাটপণ্য বিক্রয় ও প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে পাটমন্ত্রী

বহুমুখী পাটপণ্য উৎপাদনের প্রশিক্ষণ কেন্দ্র হবে ফরিদপুরে

নিজস্ব প্রতিবেদক: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, আধুনিক ও স্মার্ট বহুমুখী পাটপণ্য উৎপাদনের করতে এ খাতে জড়িত উদ্যোক্তাদের প্রশিক্ষণের লক্ষ্যে পাট সমৃদ্ধ জেলা ফরিদপুরে প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। রবিবার (৪ জুন) ফরিদপুরের অম্বিকা মেমোরিয়াল হলে বহুমুখী পাটপণ্য বিক্রয় ও প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

বহুমুখী পাটপণ্যের প্রসার বাড়াতে দেশে ও বিদেশে পাটপণ্যের প্রদর্শনীর নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, সে দিন আর বেশি দুরে নয় সরকারের সফল উদ্যোগের ফলে বহুমুখী পাটপণ্য সবার হাতে হাতে পৌঁছাতে পারবো।

পাট মৌসুমে কাঁচাপাট পচাঁতে স্বচ্ছ পানির সমস্যার কথা অনুধাবন করে তিনি বলেন, দরকার হলে সরকারি জলাধার লিজ নিয়ে পাট পঁচাতে কৃষকদের সহযোগিতা করা হবে। 

জেডিপিসির কর্মকর্তাদের উদ্দেশ্যে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, যতো পারেন পাটপণ্যের মেলার আয়োজন করতে হবে। এতে দেশে পাটপণ্যের চাহিদা যেমন বাড়বে তেমনি এ খাতের উদ্যোক্তাদের বিক্রিও বাড়বে। এতে করে তারা দেশের বাইরেও পাটপণ্য রফতানি করতে উৎসাহী হবে ।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহমুদ হোসেন, পাট অধিদফতরের মহাপরিচালক ড. সেলিনা আক্তার, পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা।

বিনিয়োগবার্তা/কেএইচকে//


Comment As:

Comment (0)