১৪৪ ধারা জারি

ময়মনসিংহের তারাকান্দায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহ ব্যুরো: ১২ জুন ২০২৩ ইং তারিখ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহনকারী স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে মোহাম্মাদ  নুরুজ্জামান সরকার বকুল মাষ্টারের অফিস কার্যালয়ে হামলা গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরনের ঘটনায় তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

গত শুক্রবার  ২ জুন ভোর ৬ টা থেকে আগামীকাল ৫ জুন ২০২৩ ইং পর্যন্ত তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত এবং তার পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন অব্যাহত রয়েছে।

তিনি জানান নির্বাচনী সহিংসতার ঘটনায় শুক্রবার ভোর ৬ টা থেকে ১৪৪ ধারা কার্যক্রম শুরু হয় এবং এ কার্যক্রম বলবৎ থাকবে ৫ জুন ভোর ৬ টা পর্যন্ত। এই সময়ের মধ্যে সব প্রার্থীর নির্বাচনী কার্যক্রম বন্ধ থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার ১ জুন ২০২৩ ইং তারিখ সন্ধ্যার পর পরই উপজেলার তারাকান্দা বাজারের থানার সামনে নৌকার প্রার্থী অ্যাডঃ ফজলুল হকের সমর্থক ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুল মাষ্টারের অফিস কার্যালয়ের লোকজনদেরকে অতর্কিত হামলা ককটেল বিস্ফোরন গুলি এবং রাম দা হকিস্টিক দিয়ে দফায়, দফায় হামলা করেন। ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা গুলিবর্ষণ, ককটেল বিস্ফোরণ এবং অগ্নিসংযোগ এর ঘটনা ঘটায় তারা। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের প্রায় ১৫ নেতা কর্মী আহত হন ৪ টি মোটরসাইকেল জ্বালিয়ে দেয় ১০ /১২ টি গাড়ি ভাংচুর করে,ব্যবসা প্রতিষ্ঠানের ঘরের শাটারগুলো রামদা দিয়ে কুপায়।এসময়   গুলিবিদ্ধ হন ৮/৯জন কর্মী।

এ ঘটনার প্রতিবাদ করে নুরুজ্জামান সরকারের সমর্থকরা তারাকান্দার মধুপুর তেলের পাম্প সংলগ্ন সড়কে টায়ার জ্বালিয়ে প্রায় ৩ ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর ও ময়মনসিংহ-হালুয়াঘাট সড়ক অবরোধ করে রাখেন পরে প্রশাসনিক লোকজন ঘটনাস্থলে এসে পরিবেশ শান্ত করলে গাড়ি চলাচল শুরু হয়।গুলিবিদ্ধ ৮ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ(মমেক) হাসপাতালে ভর্তি করা হয় এবং ২ জনের অবস্হা আশংকাজনক দেখে কর্তব্যরত ডাক্তারগণ তাদেরকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করেন।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের এবিষয়ে জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় উপজেলা প্রশাসন তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে তবে রাতের ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষ অভিযোগ করেনি।

বিনিয়োগবার্তা/এসএমএইচএ/কেএইচকে//


Comment As:

Comment (0)