শিক্ষামন্ত্রীর ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্টল পরিদর্শন

ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ এডুকেশন এক্সপো

শিক্ষামন্ত্রীর ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্টল পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ এডুকেশন এক্সপো-২০২৩ তে শিক্ষামন্ত্রীর ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্টল পরিদর্শন।

সোমবার (৫ জুন) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টার (বিআইসিসি) তে আয়োজিত ‘বাংলাদেশ এডুকেশন এক্সপো-২০২৩’ এ অংশগ্রহণ করছে চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি।

এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ইআরএবি) কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানের কার্যক্রম আজ সকালে শুরু হয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কর্তৃক উদ্বোধনের মধ্য দিয়ে। 

সকাল থেকেই উপস্থিত হতে থাকে উৎসুক শিক্ষার্থী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ। বেলা গড়াতেই আইবিসিসির প্রাঙ্গণ পরিণত হয় শিক্ষার্থী এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অংশগ্রহণে এক বিপুল জনসমারোহে।

অনুষ্ঠানকালে মুজিব কর্ণারের পাশেই স্থাপিত ২৭-২৮ নম্বর স্টলে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন ইডিউ প্রতিনিধি দল। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইডিউ স্টল পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ইডিউ প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের বিবিধ গবেষণা প্রকল্প, প্রকাশনা(ইডিউভিয়ান) এবং বিভিন্ন উদ্ভাবন অতিথিবৃন্দ এবং উৎসুক শিক্ষার্থীদের কাছে উপস্থাপন করে। এতে আগ্রহী শিক্ষার্থীগণ ইডিউর প্রোগ্রাম, কোর্স কারিকুলাম এবং বিভিন্ন কার্যক্রম সম্বন্ধে জানার সুযোগ পেয়েছে। 

পাশাপাশি, পূর্ববর্তী শিক্ষাগত যোগ্যতা এবং ফলাফলের উপর নির্ভর করে, শিক্ষার্থীদের জন্য ছিল ইডিউ তে স্পট-এডমিশনের বিশেষ সুযোগ।

বিকালে ‘গবেষণায় উৎসাহিত করার ক্ষেত্রে পিএইচডি ডিগ্রির ভূমিকা’ শীর্ষক সেশনে অন্যতম আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইডিউর উপাচার্য প্রখ্যাত

অর্থনীতিবিদ প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। আলোচনায়, গবেষণা নির্ভর একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির রিসার্চ-সংক্রান্ত বিভিন্ন পদক্ষেপ এবং উদ্যোগ সম্বন্ধে তিনি তাঁর বক্তৃতায় আলোকপাত করেন।

উক্ত সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সম্মানিত সদস্য ড. বিশ্বজিৎ চন্দ।

চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সহ দেশের ৬০টিরও বেশি বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এতে স্টলসহ অংশগ্রহণ করেন।

বিনিয়োগবার্তা/কেএইচকে//


Comment As:

Comment (0)