বস্ত্র খাতের ১০ কোম্পানি

চলতি বছরের প্রথম প্রান্তিক

লোকসানে বস্ত্র খাতের ১০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ১০ কোম্পানি। আলোচ্য প্রান্তিকে কোম্পানিগুলো লোকসানে রয়েছে। 

কোম্পানিগুলো হলো: স্ট্যাইল ক্রাফট, এস্কয়ার নিট, ফার ইস্ট নিটিং, স্কয়ার টেক্সটাইল, সি অ্যান্ড এ টেক্সটাইল, এইচ আর টেক্সটাইল, আলিফ ম্যানুফ্যাকচারিং, শাশা ডেনিমস, হামিদ ফেব্রিক্স ও প্যাসিফিক ডেনিমস লিমিটেড।

ডিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

স্ট্যাইল ক্রাফট:

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে স্ট্যাইল ক্রাফটের শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ১ টাকা ৯১ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ০.০৬ পয়সা আয় হয়েছিল। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৫ পয়সা।

এস্কয়ার নিট:

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে এস্কয়ার নিটের শেয়ার প্রতি কনসুলেটেড লোকসান (EPS) হয়েছে ৪৯ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড ০.০৯ পয়সা আয় হয়েছিল। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৮.১ পয়সা।

ফারইস্ট নিটিং: 

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফারইস্ট নিটিংয়ের শেয়ার প্রতি ১৭ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৮ পয়সা লোকসান হয়েছিল। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা।

স্কয়ার টেক্সটাইল

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে স্কয়ার টেক্সটাইলের শেয়ার প্রতি কনসুলেটেড আয় (EPS) হয়েছে ১ টাকা ৭৯ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৯১ পয়সা আয় হয়েছিল।এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১২ পয়সা।

সি অ্যান্ড এ টেক্সটাইল: 

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে সি অ্যান্ড এ টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.০৮ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ০.০৩ পয়সা লোকসান হয়েছিল।এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৫ পয়সা।

এইচ আর টেক্সটাইল: 

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে এইচ আর টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৪ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৮৯ পয়সা আয় হয়েছিল।এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ পয়সা।

আলিফ ম্যানুফ্যাকচারিং: 

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.০৭ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ০.১৬ পয়সা আয় হয়েছিল। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৯ পয়সা।

শাশা ডেনিমস: 

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে শাশা ডেনিমসের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২৭ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ৫৬ পয়সা আয় হয়েছিল। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৯ পয়সা।

হামিদ ফেব্রিক্স: 

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে হামিদ ফেব্রিক্সের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩০ পয়সা। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা।

প্যাসিফিক ডেনিমস:  

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.৩ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ০.৮ পয়সা আয় হয়েছিল। এ হিসেবে ১ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫ পয়সা।

বিনিয়োগবার্তা/কেএইচকে/এসএএম//

https://www.dsebd.org/

Comment As:

Comment (0)