থমসন ল্যাপটপ

সাশ্রয়ী মূল্যের উইন্ডোজ ল্যাপটপ আনবে থমসন

তথ্য-প্রযুক্তি ডেস্ক: ভারতের তথ্যপ্রযুক্তি বাজারে প্রবেশ করতে যাচ্ছে ফ্রান্সভিত্তিক ইলেকট্রনিকস ব্র্যান্ড থমসন। সাশ্রয়ী মূল্যে মেড ইন ইন্ডিয়া ল্যাপটপ ও ট্যাবলেট তৈরির মাধ্যমে এ উদ্যোগ বাস্তবায়ন করবে কোম্পানিটি। নয়দাভিত্তিক সহস্রা গ্রুপ ডিভাইস উৎপাদন করবে।

দেশটির প্রযুক্তি খাতের এন্ট্রি বা সাশ্রয়ী মূল্যের বাজারে প্রবেশ করতে চাইছে থমসন। এর অংশ হিসেবে ১৯ হাজার ৯৯০ রুপিতে উইন্ডোজ ১১ চালিত ল্যাপটপ সরবরাহ করছে।

থমসন কম্পিউটিং গ্লোবালের জেনারেল ম্যানেজার পিয়েরে ক্রাসনোভস্কি বলেন, ‘বর্তমানে ভারতে প্রতিযোগিতা করছে এমন কোম্পানিগুলোর কাছে এ সেগমেন্টের গ্রাহকদের প্রতি আগ্রহ কম।’

অন্যদিকে সহস্রার জন্য এটি প্রথম ক্রয়াদেশ। সম্প্রতি তথ্যপ্রযুক্তি খাতের হার্ডওয়্যার তৈরির জন্য ভারত সরকারের উৎপাদননির্ভর প্রণোদনা বা পিএলআই প্রকল্পের সুবিধাভোগী হিসেবে অনুমোদন পেয়েছে।

সহস্রা গ্রুপের প্রধান নির্বাহী ভারুর মানওয়ানি বলেন, ‘এ প্রকল্পে যুক্ত হওয়ার জন্য যে মানদণ্ড তা পূরণের জন্য প্রথম বছর আমরা এক লাখ ইউনিট ডিভাইস উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি।’

আগামী ছয় বছরে ২৫০ কোটি রুপি বিনিয়োগে সহস্রার পরিকল্পনাও রয়েছে। মানওয়ানি জানান, এর মধ্যে উত্তর প্রদেশের ভিওয়াদিতে নতুন কারখানা স্থাপনে ৫০ কোটি রুপি বিনিয়োগ করা হয়েছে।

বিনিয়োগবার্তা/কেআর//


Comment As:

Comment (0)