Walton Wrestling 130224

ওয়ালটন জাতীয় সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতা শুরু রোববার

নিজস্ব প্রতিবেদক: ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামি রোববার (১৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন উন্মুক্ত ১২তম জাতীয় সার্ভিসেস (পুরুষ ও মহিলা) কুস্তি প্রতিযোগিতা-২০২৪।’

জানা গেছে, শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তিনদিন ব্যাপী ওই প্রতিযোগিতা চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। যেখানে বিভিন্ন সার্ভিসেস ও অন্যান্য দলের হয়ে শতাধিক খেলোয়াড় বিভিন্ন ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানাতে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেকের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ. এম. ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন, বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি এম এ কুদ্দুস খান ও যুগ্ম-সম্পাদক মেসবাহ উদ্দিন আজাদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া বিভিন্ন ওজন শ্রেণির কুস্তিগীরদের ওজন নেওয়া হবে। রোববার থেকে শুরু হবে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা।

প্রতিযোগিতায় বিভিন্ন সার্ভিসেস দল অংশ নিবে। তবে অন্যদের জন্যও প্রতিযোগিতাটি উন্মুক্ত থাকছে। প্রতিযোগিতার পুরুষ ও মহিলা উভয় বিভাগে ১০টি করে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ (পুরুষ ও মহিলা উভয়) দল ট্রফি পাবে। এ ছাড়া প্রতিযোগিতার সেরা খেলোয়াড়কে (মহিলা ও পুরুষ) ক্রেস্ট ও প্রাইজমানি দেওয়া হবে।

পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- ৫৭ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৭৯ কেজি, ৮৬ কেজি, ৯২ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি।

মহিলাদের ওজন শ্রেণিগুলো হলো- ৫০ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৭ কেজি, ৫৯ কেজি, ৬২ কেজি, ৬৫ কেজি, ৬৮ কেজি, ৭২ কেজি ও ৭৬ কেজি।

এফ. এম. ইকবাল বিন আনোয়ার (ডন) তার বক্তব্যে বলেন, এ ধরনের প্রতিযোগিতা যত বেশি আয়োজন করা যাবে অলিম্পিক অ্যাসোসিয়েশন তত শক্তিশালী হবে। এভাবে একটি শক্তিশালী জাতীয় দল গড়ে উঠবে একসময়। সব ধরনের খেলার পাশাপাশি এসব প্রতিযোগিতায় ওয়ালটনের অংশগ্রহণ থাকবে সবসময়।

রবিউল ইসলাম মিলটন বলেন, প্রতিযোগিতামুখর এই ইভেন্ট অত্যন্ত সুন্দর ও সফলভাবে অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতার মাধ্যমে নতুন নতুন প্রতিভাবান মুখ সামনে উঠে আসবে বলে আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য, প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার জনপ্রিয় দেশীয় ইলেকট্রনক্স পণ্যের ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম রাইজিংবিডি.কম।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)